Advertisement
০২ অক্টোবর ২০২২
Akshay Kumar

Prithviraj: ‘পদ্মাবৎ’-এর পরে ‘পৃথ্বীরাজ’, ফের নাম নিয়ে অসন্তোষে ছবি নিষিদ্ধ করার ডাক করণি সেনার

বলিউডের পিছু ছাড়ছে না কর্ণি সেনা। ছবির নামে অসন্তোষ জানিয়ে ইতিমধ্যেই দায়ের হয়েছে জনস্বার্থ মামলা।

'পৃথ্বীরাজ' ছবির ঝলক

'পৃথ্বীরাজ' ছবির ঝলক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১৮:২২
Share: Save:

২০১৭-র পরে ২০২২। ‘পদ্মাবৎ’-এর পরে ‘পৃথ্বীরাজ’। বলিউডের পিছু ছাড়ছে না করণি সেনা। ছবির নামে অসন্তোষ জানিয়ে ইতিমধ্যেই দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। ছবি মুক্তিতে নিষেধাজ্ঞা জারির আবেদন জানানো হয়েছে করণি সেনার তরফে। তার প্রেক্ষিতেই এ ছবিকে সেন্সর বোর্ড ছাড়পত্র দিয়েছে কি না, জানতে চেয়েছে এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ।

জনস্বার্থ মামলাটিতে করণি সেনার দাবি, হিন্দু সম্রাট পৃথ্বীরাজের চরিত্রকে ছবিতে ত্রুটিপূর্ণ এবং অশ্লীল ভাবে দেখানো হয়েছে। যা হিন্দুদের ভাবাবেগে আঘাত হানবে। সে কারণেই ছবিটি নিষিদ্ধ করার দাবি জানিয়েছে তারা। মামলাকারীর বক্তব্য, প্রিভিউতেই বোঝা গিয়েছে অক্ষয়কুমার অভিনীত ছবিটি যথেষ্ট বিতর্কিত।

করণি সেনার সহ-সভাপতি সঙ্গীতা সিংহের দায়ের করা এই মামলার প্রেক্ষিতে বৃহস্পতিবার রায় দেয় বিচারপতি এ আর মাসুদি এবং বিচারপতি এন কে জউহরির বেঞ্চ। ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া সপ্তাহে মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে।

এই নিয়ে দ্বিতীয় বার বলিউডের ইতিহাস-নির্ভর ছবি নিয়ে আপত্তি তুলল করণি সেনা। এর আগে ২০১৭ সালে সঞ্জয় লীলা ভন্সালীর ছবি ‘পদ্মাবৎ’ নিয়ে বিস্তর জলঘোলা হয়। দেশ জুড়ে লাগাতার বিক্ষোভ এবং করণি সেনার চাপে শেষমেশ ছবির নাম ‘পদ্মাবতী’ থেকে ‘পদ্মাবৎ’ করা হয়। তবেই ছবিটি মুক্তির অনুমতি পায়।

অক্ষয়কুমারের ছবিটির ভবিতব্য গড়াবে কোন দিকে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.