Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

৩৭০-এর জের! কাশ্মীরে বন্ধ হতে পারে বলিউডের ছবির শ্যুটিং

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৬ অগস্ট ২০১৯ ১৫:৪৮
বন্ধ হতে পারে ' সড়ক ২' ছবির শ্যুটিং।

বন্ধ হতে পারে ' সড়ক ২' ছবির শ্যুটিং।

ভূস্বর্গ কাশ্মীর। প্রকৃতি যেন দু’ হাত ভরে সাজিয়েছে এই জায়গাকে। বরাবরই পরিচালকদের পছন্দের শ্যুটিং লোকেশন হয়ে এসেছে এটি। কিন্তু সোমবার কেন্দ্রীয় সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তু‌লে দেওয়ার পরে গোটা দেশ যেমন তোলপাড়, তেমনই তার আঁচ এসে লেগেছে বলিউডেও। কাশ্মীরে অস্থিরতার কারণে আপাতত বন্ধ রাখা হতে পারে ‘সড়ক ২’ এবং ‘শের শাহ’-এর শ্যুটিং।

বিষ্ণু বর্ধনের পরিচালনায় সন্দীপ শ্রীবাস্তবের লেখায় ক্যাপ্টেন বিক্রম বাত্রার জীবন নিয়ে ছবি ‘শের শাহ’। মুখ্য ভুমিকায় রয়েছেন সিদ্ধার্থ মলহোত্র। পরিচালক কর্ণ জোহরের প্রযোজনা সংস্থা ‘ধর্ম প্রোডাকশন’ থেকেই এই ছবি প্রযোজিত হবে। ছবির বেশ কিছু দৃশ্যের শ্যুটিং কাশ্মীর উপত্যকায় হওয়ার কথা ছিল। কিন্তু বিভিন্ন সূত্র বলছে, কাশ্মীরের অচলাবস্থা না কাটলে আপাতত সেখানে শ্যুটিং না করাই শ্রেয় বলে মনে করছে প্রযোজনা সংস্থা। অন্য দিকে আলিয়া ভট্ট অভিনীত, মহেশ ভট্ট পরিচালিত ছবি ‘সড়ক ২’-এর কাশ্মীর অংশের শ্যুটিং বন্ধ রাখা হয়েছে একই কারণে।

ছবির নাম উল্লেখ না করেও বলিউডের ‘লাইন প্রোডিউসার’ মহম্মদ আবদুল্লা জানান, দু-তিনটি হিন্দি ছবি এবং একটি বড় ব্যনারের তেলুগু ছবির কাশ্মীরে শ্যুট হওয়ার কথা ছিল। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে তা হয়তো ভেস্তে যেতে পারে। যদিও পরিচালকেরা কাশ্মীরের পরিবর্তে অন্য কোনও শ্যুটিং স্পট বেছে নেবেন কি না সে বিষয়ে কিছু জানাননি তিনি। তবে প্রযোজনা সংস্থাগুলির যে বেশ বড় অঙ্কের ক্ষতি হতে পারে সে বিষয়ে আশঙ্কা প্রকাশ করেছেন আবদুল্লা।

Advertisement

ফিল্ম এবং ট্রেড বিশেষজ্ঞ গিরিশ জোহর বলেছেন, ‘যেহেতু সিনেমাগুলির শ্যুটিং এখনও কাশ্মীরে শুরু হয়নি তাই খুব একটা লোকসান না হওয়ারই কথা প্রযোজনা সংস্থাগুলির। সরকার পদক্ষেপ করছে। অবিলম্বে এর সমাধানও হবে।’’

আরও পড়ুন

Advertisement