Advertisement
০২ মে ২০২৪
Katrina Kaif

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চেয়ে কোন ক্ষেত্রে এগিয়ে গেলেন ক্যাটরিনা কইফ

মাস কয়েক ধরেই নিজেকে আড়ালে রেখেছেন অভিনেত্রী। তবু জনপ্রিয়তার নিরিখে ছাপিয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

(বাঁ দিকে) নরেন্দ্র মোদী  ক্যাটরিনা কইফ (ডান দিকে)।

(বাঁ দিকে) নরেন্দ্র মোদী ক্যাটরিনা কইফ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৪৩
Share: Save:

জনপ্রিয়তার নিরিখে ক্যাটরিনাই নাকি সবার উপরে। অভিনেত্রীর কাছে হেরে গিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গও। সম্প্রতি হোয়াট্‌সঅ্যাপে একটি নতুন ফিচারের সংযোজন হয়েছেন। সেটি হোয়াট্‌সঅ্যাপ চ্যানেল। সেখানেই সকলকে ছাড়িয়ে গিয়েছেন ক্যাটরিনা। মাত্র কয়েকদিনেই ১৫ মিলিয়ান অর্থাৎ প্রায় দেড় কোটি অনুরাগী যুক্ত হয়েছেন তাঁর চ্যানেলে। দ্বিতীয় স্থানেই রয়েছেন মার্ক জুকারবার্গ, তাঁর অনুরাগী সংখ্যা প্রায় ১কোটি। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুরাগী সংখ্যা অভিনেত্রীর প্রায় অর্ধেক। প্রায় ৭৭ লক্ষ অনুরাগী যুক্ত হয়েছেন প্রধানমন্ত্রীর চ্যানেলে।

২০০৩ সালে ‘বুম’ ছবির মাধ্যমে বিনোদনের জগতে পা রাখেন ক্যাট। তার পরে কেটে গিয়েছে ২০ বছর। এত দিনের কর্মজীবনে একাধিক ওঠাপড়া প্রত্যক্ষ করেছেন ক্যাট। কম চড়াই-উতরাইয়ের মধ্যে দিয়ে যেতে হয়নি তাঁকে। ভারতের অন্যতম শীর্ষস্থানীয় অভিনেত্রী তিনি। শুধু হোয়াট্‌সঅ্যাপ চ্যানেল নয়, ইনস্টাগ্রামে তার অনুরাগী সংখ্যা প্রায় ৭৭ মিলিয়ন। যদিও এই দিকে অবশ্য আলিয়া ভট্ট ও প্রিয়ঙ্কা চোপড়া এগিয়ে ক্যাটরিনার তুলনায়। তবে হোয়াট্‌সঅ্যাপ চ্যানেলে সকলকে পিছনে ফেলে দিয়েছেন অভিনেত্রী। ক্যাটরিনা ছাড়াও যে সব ভারতীয় তারকা রয়েছেন এই সমাজমাধ্যমে, তাঁরা হলেন অক্ষয় কুমার, সানি লিওনি।

মাস কয়েক ধরেই নিজেকে অন্তরালে রেখেছেন ক্যাটরিনা। শোনা যাচ্ছে, ‘টাইগার ৩’- এর কারণেই নাকি নিজেকে সামনে আনতে চাইছেন না অভিনেত্রী। এ ছাড়াও খুব শীঘ্রই ‘মেরি ক্রিসমাস’ ছবির মাধ্যমে দ্বিভাষিক ছবিতে অভিষেক ঘটবে তাঁর। ছবিটি হিন্দি ও তামিল ভাষায় মুক্তি পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE