Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

The Bong Guy: গল্পের জন্য নয়, অভিনয়ের জন্য ট্রোলড হতে পারি, ওয়েব সিরিজ নিয়ে মুখ খুললেন ‘বং গাই’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ অগস্ট ২০২১ ২১:৪২
কিরণ দত্ত।

কিরণ দত্ত।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, চিরঞ্জিত চক্রবর্তী, দেব, জিৎ— টলিউডের প্রথম সারির প্রায় সব অভিনেতাদের ছবি নিয়েই রসিকতা করে ফেলেছেন তিনি। সেই ‘বং গাই’ ওরফে কিরণ দত্ত পা রেখেছেন অভিনয় জগতে। ‘কনফিউজড পিকচার’-এর একটি ওয়েব সিরিজে অভিনয়ে হাতেখড়ি হল বাংলার এই বিখ্যাত ইউটিউবারের।

নদীয়ার একটি গ্রামে আপাতত শ্যুট করছেন কিরণ। কাজের ব্যস্ততার ফাঁকেই আনন্দবাজার অনলাইনের সঙ্গে কথা বললেন তিনি। কিরণ জানিয়েছেন, কল্পবিজ্ঞান ঘরানার এই ওয়েব সিরিজের গল্প পছন্দ হওয়ায় মূলত কাজ করতে রাজি হয়েছেন তিনি। কৃষি দফতরের এক আধিকারিকের ভূমিকায় দেখা যাবে তাঁকে। বরাবরই চিত্রনাট্য লেখা, ছবি তৈরির প্রতি আগ্রহ ছিল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র কিরণের। ইউটিউবে জনপ্রিয় হওয়ার পর থেকেই অভিনয়ের জন্য ডাক পাচ্ছিলেন। তবে এত দিন পর কেন অভিনেতা হওয়ার সিদ্ধান্ত? কিরণের কথায়, “অনেক বড় প্রযোজনা সংস্থা, পরিচালকের কাছ থেকে ডাক পেয়েছি। কিন্তু গল্প বা আমার চরিত্র পছন্দ হয়নি। আমি নিজে ‘এ কেমন সিনেমা’ বানাই। সেখানে নিজের ক্ষেত্রেও একটা ভাল কাজ খুঁজতে হত।”

Advertisement

২০১৭ সাল থেকে ইউটিউবে ‘এ কেমন সিনেমা’ সিরিজ শুরু করেন কিরণ। এই সিরিজের এক-একটি পর্বে টলিউডের বিভিন্ন ছবি নিয়ে নানা ধরনের রসিকতা করেন তিনি। কোথাও গল্পের গরু গাছে ওঠানো জাতীয় গল্প, কোথাও আবার উদ্ভট সব মারপিটের দৃশ্য নিয়ে কথা বলেছেন কিরণ। অভিনেতা হিসেবে কাজ বেছে নেওয়ার সময় কি তাই আরও বেশি সাবধানী? ট্রোলড হওয়ার ভয় পাচ্ছেন ‘বং গাই’? কিরণের কথায়, “যে ধরনের গল্প আমি বেছে নিয়েছি, তাতে ট্রোলড হওয়ার ভয় নেই। কিন্তু অভিনয়ের জন্য হলেও হতে পারি। আমি অভিনেতা নই। একশো শতাংশ দিলেও হয়তো এই মুহূর্তে সেটা খুব ভাল হবে না। দর্শক যদি ভুল ধরেন, সেখান থেকেই শিক্ষা নেব।”

কিরণ অভিনীত প্রথম সিরিজের নাম এখনও পর্যন্ত ঠিক হয়নি। ‘কনফিউজড পিকচার্স’-এর গত বছরের ‘রেস্ট ইন লাভ’ সিরিজের ‘টুম্পা সোনা’-র রেশ এখনও কাটেনি। কিন্তু ইতিমধ্যেই কিরণকে নিয়ে কাজ শুরু হয়ে গিয়েছে নতুন সিরিজের। কিরণ জানিয়েছেন, কালীপুজোর সময় মুক্তি পেতে পারে সেই সিরিজ।

আরও পড়ুন

Advertisement