Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

Koel-Parambrata: নীল-সাদার জুটিতে জমজমাট কোয়েল-পরমের বোঝাপড়া

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ অক্টোবর ২০২১ ১৩:৩৭
কোয়েল মল্লিক-পরমব্রত চট্টোপাধ্যায়।

কোয়েল মল্লিক-পরমব্রত চট্টোপাধ্যায়।

সহ অভিনেতা পরমব্রত নাকি পরিচালক পরমব্রত? কাকে বেশি নম্বর দেবেন?

‘‘খুব খুব পরিশ্রমী, সাংঘাতিক রকমের আবেগ নিয়ে কাজ করা এক জন পরিচালক।’’ বক্তা? কোয়েল মল্লিক।

তা হলে কি অভিনেতা পরমের ভাগ্যে কম নম্বর?

‘‘ও বাবা, মোটেই না! দু'জনেই সমান দুর্দান্ত।’’ সঙ্গে সঙ্গে সংশোধন!

নতুন সম্পর্কে বাঁধা পড়েছেন দু'জনে। কোয়েল মল্লিক ও পরমব্রত চট্টোপাধ্যায়।

পরিচালক ও অভিনেত্রীর সম্পর্ক।

২০১২ থেকে ২০২১। হেমলক সোসাইটি থেকে বনি। জুটি বেঁধে অভিনয় ছিলই। এ বারেও আছে। তবে এই প্রথম পরমের পরিচালনায় কাজ করছেন কোয়েল।

‘বনি’। সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্য়ায়ের কল্পবিজ্ঞানের গল্পে ভর করে এ সময়ের কাহিনি। এক সদ্যোজাতের অত্যাশ্চর্য ক্ষমতা, সেই শিশুকে ঘিরে নানা ঘটনার ওঠাপড়া, টানাপড়েন, প্রযুক্তির লড়াই । আর সন্তানকে বাঁচাতে অসহায় মা-বাবার মরিয়া লড়াই। সবটা মিলিয়েই টানটান থ্রিলার বুনেছেন পরিচালক পরমব্রত।

মা ও বাবার ভূমিকায় কোয়েল ও পরমব্রত। সুরিন্দর ফিল্মসের পুজো রিলিজে দুই গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অঞ্জন দত্ত এবং কাঞ্চন মল্লিকও। রবিবার, সল্টলেকের এক রেস্তোরাঁয় সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ছবির প্রধান চরিত্রেরা।

Advertisement

"ছোটবেলা থেকে যাঁর লেখা পড়ে বড় হওয়া, সেই শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের গল্পে অভিনয় করছি। অনেক দিনের স্বপ্ন সত্যি হল," বলছেন কোয়েল।

আর পরমের কথায়, "প্রযুক্তির যথেচ্ছ এবং অসাবধানী ব্যবহার যে কতখানি বিপদের মুখে ঠেলে দিতে পারে, এ ছবি তারই বার্তা দেবে। ১৯৯০ সালে লেখা একটা গল্প। অথচ কী অদ্ভূত ভাবে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের কলমে যেন ঠিক আজকের, এখনকার এই প্রযুক্তি-নির্ভর সময়টাই ধরা আছে!"

'হেমলক সোসাইটি', 'হাইওয়ে', 'সাগরদ্বীপে যকের ধন'। ডার্ক কমেডি, প্রেমের ছবি এবং অ্যাডভেঞ্চারের কাহিনি। এ বার 'বনি', থ্রিলার। কোন ধারার গল্পে সবচেয়ে খোলতাই হয় পরম-কোয়েলের পর্দার রসায়ন?

অভিনেতা হিসেবে সবকটাতেই- সাবধানী, মাপা চালে জবাব কোয়েলের।

"আমার আর কোয়েলের প্রথম থেকেই দারুণ বোঝাপড়া। হেমলকের গল্পে অন্য স্বাদের সম্পর্ক ছিল। এই ছবিতে আমরা স্বামী-স্ত্রী। তার রসায়নটা কিন্তু একেবারেই অন্য রকম!" বলছেন পরমব্রত।

সাদা, তুঁতের ফুল-ছাপ শর্ট ড্রেসে, ছিমছাম রূপটানে মোহময়ী কোয়েল। সাদা শার্ট, ঘন নীল জিন্সে ঝকঝকে পরমও। ম্যাচিং! রসায়ন বোধহয় একেই বলে!

আরও পড়ুন

Advertisement