Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Kunal Kamra

হিন্দু দেবদেবীকে অপমান করেন, বজরং দলের হুমকিতে গুরুগ্রামে বাতিল হয়ে গেল কুণাল কামরার অনুষ্ঠান

বৃহস্পতিবারই বজরং দলের কয়েক জন সদস্য গিয়ে ওই পানশালায় হুমকি দেন বলে অভিযোগ। পানশালায় যাওয়ার কথা মেনে নিলেও হুমকির অভিযোগ মানতে চাননি বজরং দলের স্থানীয় নেতারা।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ২০:১৩
Share: Save:

বজরং দল ও বিশ্ব হিন্দু পরিষদের হুমকিতে বাতিল হয়ে গেল কুণাল কামরার অনুষ্ঠান। অভিযোগ উঠেছে এমনই। এ মাসের শেষের দিকে গুরুগ্রামে কুণালের অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। সে জন্য টিকিট বিক্রিও শুরু হয়ে গিয়েছিল। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে বন্ধ করে দেওয়া হয়েছে তা। অনুষ্ঠানের কথা জানিয়ে সংশ্লিষ্ট পানশালার নেটমাধ্যম পোস্টটিও সরিয়ে দেওয়া হয়েছে।

কুণাল হিন্দু দেবদেবীকে অপমান করেন। এই অভিযোগেই শুক্রবার ডেপুটি কমিশনারকে চিঠি লিখে ১৭ ও ১৮ সেপ্টেম্বর গুরুগ্রামের সেক্টর ২৯-এ হতে চলা কুণালের অনুষ্ঠান বাতিলের দাবি জানায় বজরং দল ও বিশ্ব হিন্দু পরিষদ।

জেলা প্রশাসনের তরফে এ ব্যাপারে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু বলা না হলেও যে পানশালায় কুণালের অনুষ্ঠান হওয়ার কথা ছিল, তার জেনারেল ম্যানেজার সাহিল দওরা স্থানীয় সাংবাদিকদের বলেন, ‘‘বজরং দলের থেকে দু’জন এসে আমাদের হুমকি দেন। বলেন, অনুষ্ঠানে ব্যাপক গোলমাল হবে। তাই আমরা অনুষ্ঠানটি বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। কারণ, আমরা অশান্তি চাই না।’’ সংশ্লিষ্ট পানশালা ইন্সস্টাগ্রাম থেকে অনুষ্ঠানের প্রচারমূলক পোস্টটিও তুলে নিয়েছে।

বজরং দলের গুরুগ্রামের নেতা প্রবীণ সাইনি ইংরেজি সংবাদমাধ্যম ‘দি ইন্ডিয়ান এক্সপ্রেস’কে বলেছেন, ‘‘আমরা ওই পানশালায় গিয়ে ওদের বলি অনুষ্ঠান বাতিল করতে। এই হাস্যকৌতুক শিল্পীটি বারংবার হিন্দু দেবদেবীকে অপমান করেছেন। আমরা কিছু ভিডিয়োও দেখাই পানশালা কর্তৃপক্ষকে। এই ধরনের শিল্পী, যাঁরা হিন্দুদের বিশ্বাসে আঘাত হানেন, তাঁদের গুরুগ্রামে অনুষ্ঠান করতে দেওয়ার অনুমতি দেওয়া যাবে না। হিন্দু দেবদেবীর কোনও অপমান আমরা বরদাস্ত করব না। আমরা ম্যাজিস্ট্রেটকেও একটি স্মারকলিপি দিয়েছি। কারণ অনুষ্ঠান হতে দিলে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। অনুষ্ঠানের মধ্যে দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতিও বিঘ্নিত হওয়ার সম্ভাবনা আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE