Advertisement
০৫ মে ২০২৪
Kushal Chakraborty

বড় পর্দায় এ বার সোনার কেল্লার সিক্যুয়েল, পরিচালনায় ‘মুকুল’ নিজেই

‘সোনার কেল্লা’র সিক্যুয়েলের পরিচালনায় ‘মুকুল’ অর্থাৎ কুশল চক্রবর্তী নিজেই। ফেলুদা থাকছেন গল্পে? বাড়ছে কৌতূহল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১৯:১২
Share: Save:

বড় পর্দায় ফিরছেন ‘মুকুল’। সঙ্গে আসছে অজানা এক রহস্য। ফেসবুক পেজে এ খবর দিয়েছেন কুশল চক্রবর্তী স্বয়ং। ছবিতে কি ফেলুদা থাকছেন? কিংবা তোপসে? কৌতূহল তুঙ্গে!

আনন্দবাজার অনলাইনকে কুশল বলেন, ‘‘২০১৬-য় আমি রাজস্থান, জয়সলমিরে শ্যুটিং করতে যাই। সেখানে দেখি মুকুলের নামে বাড়ি, মুকুলের নামে দোকান। ওখানকার লোকেরা এখনও আমাকে মুকুল বলেই চেনে। তখনই ‘সোনার কেল্লা’ নিয়ে ছবি করার কথা মাথায় আসে। ফিরে এসে সন্দীপ রায়কে জানাই আমি ‘সোনার কেল্লা’র সিক্যুয়েল করতে চাই। সন্দীপ রায়ের অনুমতি পেয়েছি, ফেলুদাকে ছবিতে রাখা যাবে না, সে কথাও জানিয়েছেন।’’ ছবিতে তাই কোথাও ফেলুদাকে দেখা যাবে না। তবে প্রত্যুষ মিত্র নামে একটি চরিত্র থাকবে। তিনি রহস্যভেদ করবেন কি না, তা নিয়ে অবশ্য অভিনেতা-পরিচালক কিছু বলেননি।

ছবির মূল গল্প এখনই খোলসা করে বলতে চাননি কুশল। তবে এটুকু জানা গিয়েছে, এটিও থ্রিলার ছবি। আলাউদ্দিন খিলজির শাসনকাল এই ছবির প্রেক্ষাপট। জয়সলমিরের বুকেই জমে উঠবে রহস্যের জট। ‘সোনার কেল্লা’-র মতো এই ছবিতেও থাকবে জাতিস্মরের গল্প। ছবিতে একটি রাজস্থানি গানের কথা ভাবা হয়েছে, তাতেও থাকবে রহস্যের গন্ধ।

মুকুলের চরিত্রে নিজেই অভিনয় করবেন কুশল। কারণ, এখনও মুকুল বললে দর্শকের মাথায় আসে তাঁর কথাই, এমনটাই মনে করেন পরিচালক। ছবিতে তিনটি প্রধান চরিত্র। তার মধ্যে রহস্যময় একটি চরিত্রে রাজেশ শর্মার কথা ভেবেছেন কুশল। যদিও এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন তিনি।

সত্যজিৎ রায়ের উপন্যাস অবলম্বনে তাঁরই কালজয়ী ছবি ‘সোনার কেল্লা’। জাতিস্মর ‘মুকুল’-এর অপহরণ, তাকে উদ্ধার করতে ফেলুদা-তোপসের জয়সলমির যাত্রা এবং জটায়ুর সঙ্গে পরিচয়— সবটাই বাঙালির গাথা। ফেলুদার চরিত্রে সৌমিত্র চট্টোপাধ্যায়, জটায়ু সন্তোষ দত্ত এবং তোপসে সিদ্ধার্থ চট্টোপাধ্যায়। ছোট্ট মুকুলের ভূমিকায় ছিলেন কুশল।

সেই কুশলের হাতেই এ বার ‘সোনার কেল্লা’র সিক্যুয়েল। পরিচালক ঠিক করেছেন এ ছবির নাম দেবেন ‘সোনার কেল্লার সন্ধানে’। এ বছরেই ছবির কাজ শুরু করবেন বলে জানিয়েছেন তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Kushal Chakraborty Sonar Kella sequel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE