Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Lara Dutta

Lara Dutta: অসুস্থ মায়ের সেবা করার জন্য ‘দ্য ম্যাট্রিক্স’-এ অভিনয়ের ডাক পেয়েও ফিরিয়ে দেন লারা

বলিউডডে অভিনেত্রী হিসেবে নিজের পরিচয় তৈরি করার পরেও তিনি তাঁর মেয়েকে বড় করে তোলার জন্য অভিনয় ছেড়ে দেন। পরিবার তাঁর কাছে পেশা এবং নেশার অনেক উপরে। যদিও তখন অভিনয় ছেড়ে দেওয়ার আরও একটি কারণ তিনি জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, “নায়কের প্রেমিকা বা স্ত্রীর চরিত্র করতে করতে ক্লান্ত হয়ে পড়েছিলাম।’’

লারা দত্ত

লারা দত্ত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২২ ১৯:১৬
Share: Save:

অনেকগুলি বছর পার করে আবার পেশা এবং নেশায় ফিরেছেন লারা দত্ত। অক্ষয় কুমারের ছবি ‘বেল বটম’-এ ইন্দিরা গাঁধীর চরিত্রে অভিনয় করার পর একাধিক ছবি এবং সিরিজের প্রস্তাব এসেছে তাঁর কাছে। জীবনের সেকেন্ড ইনিংসে অভিনয় নিয়ে কথা বলার সময়ে তিনি এক চমকপ্রদ তথ্য দিলেন।

হলিউডের বিখ্যাত ফ্র্যাঞ্চাইজ ‘দ্য ম্যাট্রিক্স’-এ অভিনয় করার জন্য ডাক পেয়েছিলেন লারা। ২০০১ সালের ঘটনা। ২০০০ সালে ‘বিশ্ব সুন্দরী’-র মুকুট পরার পরেই এই প্রস্তাব। যে ছবি তাঁকে হলিউডে পা রাখার সুযোগ করে দিতে পারত, সেই ছবির প্রস্তাবই তাঁকে ফিরিয়ে দিতে হয়। কেবল তা-ই নয়, তখন তিনি বলিউডেই সে ভাবে কাজ করা শুরু করেননি। শুরুতেই এ রকম একটা প্রস্তাব ফিরিয়ে দেওয়ার কারণ কী?

লারার কাছে তখন তাঁর পরিবার সবথেকে বেশি গুরুত্ব পেত। তাই মায়ের অসুস্থতার জন্য তিনি তৎক্ষণাৎ দেশে ফিরে আসেন। ‘দ্য ম্যাট্রিক্স’-এ অভিনয় না করে মায়ের সেবা করার জন্য বাড়ি চলে আসেন তিনি। দ্বিতীয় বার ভাবতে হয়নি তাঁকে।

আজও কিছুই বদলায়নি। বলিউডডে অভিনেত্রী হিসেবে নিজের পরিচয় তৈরি করার পরেও তিনি তাঁর মেয়েকে বড় করে তোলার জন্য অভিনয় ছেড়ে দেন। পরিবার তাঁর কাছে পেশা এবং নেশার অনেক উপরে। যদিও তখন অভিনয় ছেড়ে দেওয়ার আরও একটি কারণ তিনি জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, “নায়কের প্রেমিকা বা স্ত্রীর চরিত্র করতে করতে ক্লান্ত হয়ে পড়েছিলাম। আসলে তখনকার বলিউডে নায়িকার চরিত্র থাকত স্রেফ ছবির গ্ল্যামার বাড়ানোর উদ্দেশ্যে। তাঁদের ভূমিকা হত নায়কের সুন্দরী প্রেমিকা বা স্ত্রী হওয়া। তা করতে করতে বিরক্ত হয়ে গিয়েছিলাম। তাই ছবি করাই কমিয়ে দিই। ভাগ্যিস এই সময়ে কয়েকটা কমেডি ছবিতে করেছিলাম। সাফল্যও এসেছিল। বলিউডে ওটুকুই আমার ভাল লাগার স্মৃতি।”

এই মুহূর্তে আবার অভিনয় জীবনে প্রবেশ করার কারণ, তাঁর মেয়ে বড় হয়েছে। স্বামী মহেশ ভূপতির সঙ্গে মিলে মেয়েকে সময় দিতে চেয়েছিলেন তিনি। এখন ছবি বা সিরিজে আকর্ষণীয় চরিত্রে অভিনয় করার প্রস্তাব পাওয়ায় অভিনয় ফিরেছেন লারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE