Advertisement
১৬ মে ২০২৪
Gippy Grewal death Threat

পঞ্জাবি গায়কের বাড়ি লক্ষ্য করে গুলি চলল! ঘটনার দায় স্বীকার করলেন লরেন্স বিষ্ণোই

এ বার পঞ্জাবি গায়ক গিপ্পী গ্রেওয়ালের বাড়ির সামনে চলল গুলি। ঘটনার দায় স্বীকার করেছেন আর এক পঞ্জাবি গায়ক সিধু মুসে ওয়ালা হত্যাকাণ্ডে অন্যতম অভিযুক্ত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই।

Image of Gippy Grewal and Lawrence Bishnoi

(বাঁ দিকে) গিপ্পী গ্রেওয়াল। লরেন্স বিষ্ণোই (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ১৬:৩৩
Share: Save:

পঞ্জাবি গায়ক গিপ্পী গ্রেওয়ালের কানাডার বাড়িতে হামলা চালাল এক দল দুষ্কৃতী। জানা যাচ্ছে, শনিবার কানাডার ভ্যাঙ্কুভারের হোয়াইট রক অঞ্চলে গায়কের বাড়ির সামনে দুষ্কৃতীরা কয়েক রাউন্ড গুলি চালিয়েছে। এই ঘটনার পরে নড়েচড়ে বসেছে স্থানীয় পুলিশ-প্রশাসন। এ দিকে এই ঘটনার দায় স্বীকার করেছেন আর এক পঞ্জাবি গায়ক সিধু মুসে ওয়ালা হত্যাকাণ্ডে অন্যতম অভিযুক্ত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। ফলে বলিউড থেকে শুরু করে গায়কের অনুরাগী মহলে দুশ্চিন্তার কালো মেঘ ঘনিয়ে উঠেছে।

সমাজমাধ্যমের পাতায় একটি পোস্ট করে ঘটনার দায় শিকার করেছেন লরেন্স। সলমন খানের সঙ্গে এই গ্যাংস্টারের সম্পর্ক ভাল নয়। একাধিক বার তিনি ভাইজানকে প্রাণনাশের হুমকি দিয়েছেন। গিপ্পী আবার সলমনকে তাঁর ভাইয়ের মতোই মনে করেন। তাঁর বাড়ির সামনে হামলা যে পরোক্ষে সলমনের প্রতি বার্তা, সে কথাও জানিয়েছেন লরেন্স। তিনি লিখেছেন, ‘‘সলমনকে তো তুমি তোমার ভাই মনে করো। তা হলে এ বার ‘ভাই’ এসে তোমাকে বাঁচাক। এই বার্তা সলমনের জন্যও। দাউদ তোমাকে রক্ষা করবে, এটা ভেবো না। তোমাকে কেউ বাঁচাতে পারবে না।’’ এরই সঙ্গে লরেন্স লিখেছেন, ‘‘সিধু মুসে ওয়ালার মৃত্যুর পর তোমার নাটকীয় মন্তব্য কারও অগোচরে নেই। ও (সিধু) কেমন মানুষ ছিল, তা আমরা সকলেই জানি।’’ তবে এই হামলাকে নেহাতই প্রথম ঝলক হিসেবে উল্লেখ করেছেন লরেন্স। তাঁর কথায়, ‘‘তুমি যে কোনও দেশে আশ্রয় নিতে পারো। কিন্তু মনে রেখো, মৃত্যুর জন্য কোনও ভিসা লাগে না।’’

এই ঘটনার পর পঞ্জাবি সঙ্গীত জগতে গিপ্পী এবং তাঁর পরিবারের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও গিপ্পী এখনও এই প্রসঙ্গে কোনও প্রতিক্রিয়া দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE