Advertisement
০৫ মে ২০২৪
Aparajita Apu

Rath Yatra 2021: পুরীর জগন্নাথ দেব সরাসরি ছোট পর্দায়, চ্যানেলে চ্যানেলে রথযাত্রার বিশেষ পর্ব

ছোট পর্দায় সরাসরি পুরীর রথযাত্রা দেখানোর আয়োজন করেছে জি বাংলা।

রথযাত্রার আমেজ জি বাংলায়।

রথযাত্রার আমেজ জি বাংলায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ১৩:৫০
Share: Save:

অতিমারির জন্য রথযাত্রায় গত বছরের মতো এ বছরেও জনসমাগম ঘটেনি পুরীতে। তালপাতার বাঁশি, পাঁপড়, ফুল-মালায় সাজানো রথ নিয়ে এ বছরেও পথে নামবেন না নানা বয়সের ভক্তরা। উৎসবের আনন্দে এ বছরেও কি তবে ভাটার টান? কথিত আছে, ভক্ত ভগবানের কাছে পৌঁছোতে না পারলেন তিনি স্বয়ং এসে ধরা দেন। সেই মতোই, জনতা জনার্দনকে প্রভু জগন্নাথ, বলরাম, সুভদ্রাকে দেখার ব্যবস্থা করে দিচ্ছে জি বাংলা। ভোর ৬টা থেকে বেলা ৩টে পর্যন্ত চ্যানেলে দেখানো হচ্ছে পুরীর রথযাত্রার বিশেষ অনুষ্ঠান।

সরাসরি সম্প্রচারণের পাশাপাশি রথযাত্রা নিয়ে বিভিন্ন আলোচনাও দেখানো হচ্ছে এই অনুষ্ঠানে। আমন্ত্রিত বিশিষ্ট ব্যক্তিত্বরা রথযাত্রা, পুরীর জগন্নাথ দেবের মন্দিরের কথা বলার পাশাপাশি বলবেন জগন্নাথ দেবের সৃষ্টির ইতিহাস, ভোগের প্রস্তুতি সম্পর্কিত অজানা কথা, চৈতন্য দেবের প্রচলিত কাহিনি, রথযাত্রার সঙ্গে তাঁর সম্পর্ক। উঠে আসবে মাহেশ সহ বাংলার নানা বিখ্যাত স্থানের রথযাত্রার কথাও। আলোচনায় অংশ নিয়েছেন ইমন চক্রবর্তী, অঙ্কিতা, দুর্নিবার, সমদীপ্ত এবং অর্ক।

‘অপরাজিতা অপু’, ‘মিঠাই’, ‘কৃষ্ণকলি’-তে সোমবার থাকবে বিশেষ পর্ব।

‘অপরাজিতা অপু’, ‘মিঠাই’, ‘কৃষ্ণকলি’-তে সোমবার থাকবে বিশেষ পর্ব।

শুধুই রথযাত্রার সরাসরি সম্প্রচারণ দেখানো হবে? আর কিছু নয়?

জি বাংলার পক্ষ থেকে জানানো হয়েছে, চ্যানেলের ৩টি জনপ্রিয় ধারাবাহিক ‘অপরাজিতা অপু’, ‘মিঠাই’, ‘কৃষ্ণকলি’-তে সোমবার থাকবে বিশেষ পর্ব। রথযাত্রায় বেরিয়ে প্রতি বছরের মতো ফের দ্বন্দ্ব শুরু উত্তর পাড়া এবং দক্ষিণ পাড়ার মধ্যে। সেই দ্বন্দ্ব চিরকালের মতো মিটবে অপুর হাত ধরে। রথযাত্রা পালিত হবে মোদক বাড়িতেও। সেখানেই পরিবারের কর্তা রুদ্র-র সঙ্গে ফের মিঠাইয়ের বিয়ের কথা ঘোষণা করবেন। সঙ্গে সঙ্গে ‘দাদাই’-এর কথার তীব্র প্রতিবাদ জানিয়ে নিজের স্ত্রী হিসেবে মিঠাইকে আরও এক বার সবার সামনে স্বীকার করবে সিদ্ধার্থ। মিঠাই-সিদ্ধার্থের বিয়ে কি তা হলে ভাঙবে না?

একই ভাবে, রথযাত্রা পালন করবে শ্যামাও। নিখিলের সুস্থতা চেয়ে পরিবারের সবাইকে নিয়ে সে ভক্তিভরে আয়োজন করবে পুজোর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Krishnakoli Aparajita Apu Mithai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE