Advertisement
১৭ মে ২০২৪
Ponniyin Selvan 2 controversy

সুর চুরি করেছেন রহমান, জবাব দিলেন ‘পোন্নিয়ান সেলভান ২’-এর নির্মাতারা

রবিবারই পুণেতে তাঁর শো মাঝপথে বন্ধ করে দেয় পুলিশ। এ বার রহমানের বিরুদ্ধে সুর চুরির অভিযোগ উঠল।

Image of A R Rahman

এ বার রহমানের বিরুদ্ধে সুর চুরির অভিযোগ উঠল। ছবি: সংগৃহীত।

শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৯:০১
Share: Save:

এ আর রহমানের সময়টা বোধ হয় একেবারেই ভাল যাচ্ছে না। রবিবারই পুণেতে রহমানের অনুষ্ঠান বন্ধ করে পুলিশ। যদিও কোনও রকম বাধা না দিয়েই মঞ্চ ছাড়েন সুরকার। তার পর টুইট করে সুরকার জানান, খুব শীঘ্রই দেখা হবে সকলের সঙ্গে। এই ঘটনার পর এ বার নতুন ঝামেলায় জড়ালেন সুরকার। মণি রত্নমের ‘পোন্নিয়ান সেলভান ২’ ছবিতে ‘বীরা বীরা’ গানটি নিয়ে বিতর্ক। এই ছবিতে সুর বাঁধার দায়িত্ব ছিল রহমানের কাঁধে। দিল্লি নিবাসী ধ্রুপদ শিল্পী উস্তাদ ওয়াসিফুদ্দিন দাগরের অভিযোগ, তাঁর বাবা-কাকার সুর নকল করেছেন এ.আর রহমান ‘বীরা বীরা’ গানে।

মণি রত্নমের প্রযোজনা সংস্থা মাদ্রাজ টকিজ় এই দাবিকে সম্পূর্ণ মিথ্যা বলেছেন। তাঁদের কথায়, সস্তার প্রচার ও টাকার জন্য এই অপপ্রচার করছে। ‘বীরা বীরা’ গানটি আসলে ত্রয়োদশ শতাব্দীর নারায়ন পণ্ডিতাচারিয়ানের কম্পোজ়িশন থেকে নেওয়া।

অন্য দিকে, ওয়াসিফুদ্দিন চিঠি পাঠিয়েছেন অস্কারজয়ী সুরকারকে। তাঁর দাবি, ‘‘মাদ্রাজ টকিজ় ও মিস্টার রহমানের আমার পরিবারের থেকে অনুমতি নেওয়া উচিত ছিল। আমি অনুমতি দিতাম না এমন তো বলেনি। গানের সুর এক শুধু পরিবেশনে বদল আনা হয়েছে।’’

২৮ এপ্রিল মুক্তি পেয়েছে এই মণি রত্নম পরিচালতি এই ছবি। যদি ছবির প্রথম ভাগ মুক্তি পেয়েছিল ২০২২ সালে। এ বার মুক্তি পেয়েছে দ্বিতীয় ভাগ। ইতিমধ্যে প্রায় ২০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ponniyin Selvan 2 A.R Rahaman Maniratnam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE