Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Manisha Koirala

Manisha Koirala: শরীরে বিভিন্ন নল, মাথায় চুল নেই, ছবি দিয়ে ক্যানসার আক্রান্তদের শুভেচ্ছা মনীষার

মনীষার মুখে হাসি। কিন্তু শরীরের বিভিন্ন চিহ্ন বলছে, তিনি ক্যানসারে আক্রান্ত। কোনওটায় তাঁর মাথায় চুল নেই, কোনওটায় হাসপাতালের শয্যায় শুয়ে।

ক্যানসারকে হারিয়ে মনীষা

ক্যানসারকে হারিয়ে মনীষা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ১৪:৩৫
Share: Save:

হাসপাতালের বিছানায় শুয়ে মনীষা কৈরালা। সারা শরীর বিভিন্ন নলে জড়ানো। চোখ বন্ধ। কিন্তু অভিনেত্রীর হাতের মু্দ্রা বলছে, ‘সব ঠিক আছে’। হাসিমুখে মারণরোগকে জয় করেছিলেন তিনি। রবিবার জাতীয় ক্যানসার সচেতনতা দিবসে সেই কঠিন দিনগুলির স্মৃতিচারণে মনীষা। ছবি পোস্ট করলেন ইনস্টাগ্রামে।

চারটি ছবির মধ্যে প্রত্যেকটিতেই মনীষার মুখে হাসি। কিন্তু শরীরের বিভিন্ন চিহ্ন বলছে, তিনি ক্যানসারে আক্রান্ত। কোনওটায় তাঁর মাথায় চুল নেই, কোনওটায় তিনি হাসপাতালের শয্যায় শুয়ে। ২০১২ সালের পর থেকে তাঁর জীবনের বিভিন্ন মুহূর্তের ছবি তুলে ধরেছেন মনীষা।

ছবি পোস্ট করে ‘বম্বে’-এর অভিনেত্রী লিখলেন, ‘সেই সব মানুষকে সাফল্যের জন্য শুভেচ্ছা জানাই, যাঁরা ক্যানসারের মতো রোগের সঙ্গে সময় কাটাচ্ছেন এখন। ভালবাসা পাঠালাম সবাইকে। আমি জানি, এই যাত্রা বড্ড কঠিন, কিন্তু আপনি তাঁর থেকেও কঠিন, শক্তিশালী।’ লেখার শেষে মনীষা শ্রদ্ধা জানালেন তাঁদের প্রতি যাঁরা এই রোগের সঙ্গে লড়াইয়ে শেষ বাজি মারতে পারেননি। যাঁরা জিততে পেরেছেন তাঁদের সঙ্গে এই দিনটিকে উদযাপন করতে চান বলেও জানালেন মনীষা। সচেতনতা বাড়়ানোর আর্জিও জানালেন তিনি।

২০১২ সালে ওভারিতে ক্যানসার ধরা পড়েছিল মনীষার। ২০১৫ সালে তিনি সুস্থ হয়ে ওঠেন। চিকিৎসার জন্য ৬ মাস আমেরিকায় থাকতে হয়েছিল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manisha Koirala cancer awareness Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE