Advertisement
০৭ মে ২০২৪
Bollywood Controversy

ক্ষমা চাওয়ার কয়েক দিনের মধ্যেই উলটপুরান! তৃষার বিরুদ্ধে মানহানির মামলার হুঁশিয়ারি মনসুরের

লোকেশ কনগরাজের ‘লিও’ ছবিতে দক্ষিণী তারকা বিজয়ের বিপরীতে অভিনয় করেছেন তৃষা কৃষ্ণন। সেই ছবিতেই অভিনয় করেছেন মনসুর আলি খানও। তৃষাকে নিয়ে মনসুরের অশালীন মন্তব্যের জেরে দিন দিন বাড়ছে তরজা।

Mansoor Ali Khan to sue Trisha Krishnan days after apologizing for rape comment

(বাঁ দিকে) তৃষা কৃষ্ণন। মনসুর আলি খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৬:২২
Share: Save:

দক্ষিণী অভিনেত্রী তৃষা কৃষ্ণনকে উদ্দেশ্য করে অশালীন মন্তব্যের জেরে গত কয়েক সপ্তাহ ধরে বিতর্কের কেন্দ্রে দক্ষিণী অভিনেতা মনসুর আলি খান। তৃষাকে উদ্দেশ্য করে আপত্তিকর মন্তব্যের পরিপ্রেক্ষিতে আগেই তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছিল এফআইআর। চেন্নাই পুলিশের জিজ্ঞাসাবাদের মুখেও পড়তে হয়েছিল দক্ষিণী অভিনেতাকে। আরও বিপদ বাড়ার আঁচ করে আগেভাগেই আদালতে আগাম জামিনের আর্জি জানিয়েছিলেন মনসুর। সেই আর্জিও খারিজ হয়ে যায়। খবর, মহিলা সহকর্মীর উদ্দেশ্যে কুরুচিকর মন্তব্য করার পরে আগাম জামিন চেয়ে আদালতের সময় নষ্ট করার জন্য ভর্ৎসিতও হতে হয়েছিল তাঁকে। মনসুরের মন্তব্য ঘিরে তরজা দিন দিন বাড়তে থাকায় অবশেষে তৃষার কাছে ক্ষমাও চেয়ে নেন অভিনেতা। সেই ঘটনার মাত্র কয়েক দিনের মধ্যেই ১৮০ ডিগ্রি ঘুরলেন মনসুর। এ বার তৃষার বিরুদ্ধে মানহানির মামলা করার হুঁশিয়ারি দিলেন দক্ষিণী অভিনেতা।

গত সপ্তাহে সমাজমাধ্যমের পাতায় প্রকাশিত হয়েছিল মনসুরের ক্ষমা চাওয়ার বিবৃতি। নতুন সপ্তাহে ফের নতুন রূপ দক্ষিণী অভিনেতার। শুধু তৃষাই নন, মনসুরের দাবি মানহানির মামলায় নাকি দক্ষিণী তারকা চিরঞ্জীবীর নামও উল্লেখ করতে চলেছেন তিনি। বাদ যাবেন না জাতীয় মহিলা কমিশনের সদস্য, অভিনেত্রী ও বিজেপি নেত্রী খুশবু সুন্দরের নামও। মনসুরের দাবি, যে ভিডিয়ো সমাজমাধ্যমের পাতায় ছড়িয়েছে, তা নাকি আসল ভিডিয়ো নয়। কারসাজি করে তাঁকে অপদস্থ করার জন্যই নাকি ছড়িয়ে দেওয়া হয়েছে ওই ভিডিয়ো।

লোকেশ কনগরাজ পরিচালিত ‘লিও’ ছবিতে দক্ষিণী তারকা থলপতি বিজয়ের বিপরীতে দেখা গিয়েছিল তৃষাকে। একই ছবিতে অভিনয় করেছেন মনসুরও। যদিও তৃষার সঙ্গে কোনও দৃশ্যে দেখা যায়নি অভিনেতাকে। সম্প্রতি এক অনুষ্ঠানে তা নিয়ে ক্ষোভ প্রকাশ করতে গিয়ে মনসুর বলেন, ‘‘আগের সব ছবিতে আমি নায়িকাদের তুলে বিছানায় নিয়ে যেতাম। আমি ভেবেছিলাম, তৃষার সঙ্গেও এমন কোনও একটা দৃশ্যে অভিনয় করার সুযোগ পাব।’’ মনসুরের এই ভিডিয়ো সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়ার পরেই ওঠে নিন্দার ঝড়। ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে মনসুরের বিরুদ্ধে সুয়ো মোটো মামলা করার আর্জি জানিয়ে সমাজমাধ্যমের পাতায় পোস্ট করে জাতীয় মহিলা কমিশন। মহিলা কমিশনের অভিযোগের ভিত্তিতে গত ২১ নভেম্বর তদন্ত প্রক্রিয়া শুরু করে তামিলনাড়ু পুলিশ। মনসুরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪এ ও ৫০৯ ধারায় দায়ের করা হয় এফআইআর। তার পরেও নিজ অবস্থানে অনড় দক্ষিণী অভিনেতা। সমাজমাধ্যমে সমালোচনার ঝড় ওঠার পর মনসুর জানান, তিনি নাকি মজার ছলে তৃষাকে নিয়ে ওই মন্তব্য করেছিলেন। মনসুরের কথায়, ‘‘আমি কাউকে ব্যক্তিগত আক্রমণ করিনি। যদি কোনও একটা ছবিতে ধর্ষণের দৃশ্য থাকে আর আমি তাতে অভিনয় করি, তার মানে কি আমি সত্যিই সেই নায়িকাকে ধর্ষণ করছি? আমি কেন ক্ষমা চাইব! আমি তো কোনও কিছু ভুল বলিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE