×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১২ এপ্রিল ২০২১ ই-পেপার

বিয়ের দিন লাল বেনারসিতে ইমন, মেনুতে থাকছে কী কী?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ জানুয়ারি ২০২১ ১১:০০
ইমন-নীলাঞ্জন।

ইমন-নীলাঞ্জন।

এনগেজমেন্ট সেরে ফেলেছেন গত অক্টোবরের তৃতীয়ার সন্ধ্যায়। ঘটা করে বিয়ের অনুষ্ঠান করবেন আগামী ২ ফেব্রুয়ারি। টলিউডের মিউজিক্যাল জুটি ইমন চট্টোপাধ্যায় এবং নীলাঞ্জন ঘোষ।
ইতিমধ্যেই বিয়ের তোড়জোড় শুরু। এ দিকে বর-কনে দু’জনেই বেজায় ব্যস্ত কাজ নিয়ে। বিয়ের কেনাকাটার জন্য ছুটোছুটির সময় কোথায়! অগত্যা দু’জনেই ভরসা রেখেছেন ডিজাইনার অভিষেক রায়ের উপর।

একই দিনে হবে বিয়ে এবং বৌভাতের অনুষ্ঠান। সিঁদুরদান এবং মালা বদলের পর চলবে অতিথি আপ্যায়নের পালা। সকাল-সন্ধ্যা, দু’বেলাই সাবেক সাজে তাক লাগাতে চলেছেন নবদম্পতি। গায়ে হলুদের অনুষ্ঠানে ইমন সেজে উঠবেন সোনালি পাড় দেওয়া সাদা রঙের কেরল কটন শাড়িতে। সঙ্গে থাকবে মানানসই বেনারসি ব্লাউজ। কনের সঙ্গে পাল্লা দিয়ে বর পরবেন সাদা এবং হলুদ মেশানো লিনেনের কুর্তা এবং কেরল ধুতি।

আনন্দবাজার ডিজিটালকে অভিষেক জানালেন, একই দিনে দু’টি অনুষ্ঠান হওয়ায় ফিউশনের পরিবর্তে সাবেক সাজ বেছে নিয়েছেন তিনি। তাই সন্ধেবেলায় টুকটুকে লাল বেনারসিতে বরের গলায় মালা দেবেন ইমন। নতুন কনের সঙ্গে রং মিলিয়ে লাল-সাদা ধুতি পাঞ্জাবিতে ধরা দেবেন নীলাঞ্জন। পোশাকের সঙ্গেই ইমনের জন্য মানানসই গয়না বেছে নেওয়ার দায়িত্বটিও অভিষেকের কাঁধেই ন্যস্ত। পাশাপাশি অভিজিৎ চন্দের তুলির ছোঁয়ায় বিশেষ দিনে নতুন রূপে ভালবাসার মানুষের মন ভোলাবেন গায়িকা।

আরও পড়ুন: তাঁর ছবি তুলতে চেয়েছিলেন রণবীর, ‘গেট লস্ট’ বলে তাড়িয়ে দিয়েছিলেন অভিনেত্রী

এ তো গেল সাজের কথা। বাঙালির বিয়ে খাওয়াদাওয়া ছাড়া ভাবা যায়! মেনুতে কী কী থাকছে তবে?
আনন্দবাজার ডিজিটালকে ইমন জানালেন, নীলাঞ্জন এবং তাঁর পছন্দসই বাঙালি খাবারেই হবে অতিথি আপ্যায়ন। তবে কোন কোন পদ থাকছে, তা আপাতত ‘সারপ্রাইজ’ রাখতে চাইছেন কনে।

Advertisement
Advertisement