Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

‘বাজলো তোমার আলোর বেণু’র ‘জাহ্নবী’ আসলে কেমন?

টেলি পাড়ার সৃজনীর আনাগোনা খুব বেশিদিনের নয়। কী ভাবে শুরু করেছিলেন?

স্বরলিপি ভট্টাচার্য
২৫ এপ্রিল ২০১৯ ১২:৪৭
Save
Something isn't right! Please refresh.
‘বাজলো তোমার আলোর বেণু’তে সৃজনীর চরিত্রের নাম জাহ্নবী।

‘বাজলো তোমার আলোর বেণু’তে সৃজনীর চরিত্রের নাম জাহ্নবী।

Popup Close

স্কটিশ চার্চ কলেজের স্নাতক। ইংলিশ অনার্স। সৃজনী। তাঁকে আপনি প্রায় প্রতিদিনই দেখেন টেলিভিশনের পর্দায়। সৌজন্যে জনপ্রিয় ধারাবাহিক ‘বাজলো তোমার আলোর বেণু’। চূড়ান্ত নেগেটিভ ক্যারেক্টারে যাঁকে দর্শক চিনেছেন, তিনি কিন্তু বাস্তবে বেশ পজিটিভ।

টেলি পাড়ার সৃজনীর আনাগোনা খুব বেশিদিনের নয়। কী ভাবে শুরু করেছিলেন? ‘‘থার্ড ইয়ারের পরীক্ষার আগে একটা প্রজেক্টের জন্য ফোন আসে। তখন থিয়েটার করতাম। এই জায়গাটায় আসার ইচ্ছে ছিল অনেকদিনের। তখন লুক সেটে গিয়েছিলাম। কিন্তু মনস্থির করে এগোতে পারিনি। সামনেই পরীক্ষা ছিল। অ্যাডজাস্ট করতে পারব কি না বুঝতে পারিনি। একটু কষ্ট হয়েছিল। গ্র্যাজুয়েশনের পর আবার অডিশন দিলাম। লুক সেট হল। যে দিন ফাইনাল করল, সে দিন রাত থেকে পক্স। ভাগ্য সহায় ছিল না তখন। তার অনেকদিন পর রাজ চক্রবর্তীর হাউজ থেকে ‘কাজললতা’ করেছিলাম। ওটাই আমার প্রথম প্রজেক্ট। লিড রিপ্লেস হয়েছিল। পজেটিভ ক্যারেক্টার ছিল। সে সময়ই মাস্টার্স করেছি রবীন্দ্রভারতী থেকে ডিসট্যান্সে’’ মেকআপ রুমে বসে শেয়ার করলেন অভিনেত্রী।

‘বাজলো তোমার আলোর বেণু’তে অভিনয়ের সুযোগ পাওয়ার আগে ‘জয় কালী কলকাত্তাওয়ালি’ ধারাবাহিকে একটা গল্পে অভিনয় করেছিলেন সৃজনী। কিন্তু চলতি ধারাবাহিকে তাঁর অভিনয় মন কেড়েছে দর্শকদের।

Advertisement

আরও পড়ুন, ‘আমি বেকার, কারও কাছে পার্ট আছে?’


পারফরম্যান্স কেমন হচ্ছে, সে বিষয়ে কড়া নজর রাখেন সৃজনীর বাবা-মা।



‘বাজলো তোমার আলোর বেণু’তে সৃজনীর চরিত্রের নাম জাহ্নবী। কী ভাবে তৈরি হয়েছিলেন? অভিনেত্রীর কথায়, ‘‘সুদীপাদি, অগ্নিদার গাইডেন্স খুব ইমপর্ট্যান্ট। আমাদের কাস্টিং খুব স্ট্রং। প্রথম প্রথম নার্ভাস লাগত। কিন্তু সবাই এত ভাল এখানে। সিনিয়াররা খুব গাইড করেছে। প্রথমে ‘জাহ্নবী’ এতটা নেগেটিভ ছিল না। এডুকেটেড, সুইট, সফিস্টিকেটেড ছিল। তার পর শেড চেঞ্জ হয়েছে চরিত্রের। আমাকে অনেকটা স্পেসও দেওয়া হয়েছে।’’

আরও পড়ুন, সুদীপার ছেলের অন্নপ্রাশনে কারা নিমন্ত্রিত ছিলেন জানেন?

অনস্ক্রিনে ‘মিনু’র সঙ্গে সৃজনীর সম্পর্ক যা-ই হোক না কেন, বাস্তবে চিত্রটা একেবারেই আলাদা। গল্পে, আড্ডায় মিলেমিশে তাঁরা শুটিং করেন বলে জানালেন। তবে পারফরম্যান্স কেমন হচ্ছে, সে বিষয়ে কড়া নজর রাখেন সৃজনীর বাবা-মা। ‘‘মা, বাবা ভালটা কম বলে। খারাপটাই সব সময় বলে। সেটা শুনতে ভালও লাগে। কারণ ইমপ্রুভ করতে সুবিধে হয়। যেটা চোখে লাগে সেটা সব সময় বলে ওরা’’ শুটিং ফ্লোরে যাওয়ার আগে বললেন সৃজনী।

(টলিউডের প্রেম, টলিউডের বক্স অফিস, বাংলা সিরিয়ালের মা-বউমার তরজা -বিনোদনের সব খবর আমাদের বিনোদন বিভাগে।)



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement