Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘আমি শ্রীময়ী হলে একা জীবন বেছে নিতাম’, ৫৫০ পর্বে অনর্গল ইন্দ্রাণী

৫৫০ পর্বেও সেই-ই দোটানা! শ্রীময়ী কাকে কাছে টানবে? কাকে দূরে সরাবে?

০৬ মার্চ ২০২১ ১৫:২৯
‘শ্রীময়ী’ ইন্দ্রাণী হালদার

‘শ্রীময়ী’ ইন্দ্রাণী হালদার

৫৫০ পর্বেও সেই-ই দোটানা! শ্রীময়ী কাকে কাছে টানবে? কাকে দূরে সরাবে? প্রাক্তন স্বামী অনিন্দ্য সেনগুপ্তর সুস্থতার জন্য আবার তার হাত ধরবে? নাকি আবার বিদেশে ফিরতে চাওয়া কলেজ প্রেমিক রোহিত সেনকে ফেরাবে?

আনন্দবাজার ডিজিটাল সরাসরি এই প্রশ্ন রেখেছিল খোদ ‘শ্রীময়ী’ ইন্দ্রাণী হালদারের কাছে। শুটিং ফ্লোরে ব্যস্ত অভিনেত্রীর ঝটিতি জবাব, ‘‘এত গুলো পর্ব পেরিয়েও স্বয়ং চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায় জানেন না এর উত্তর। আমি কি বলব!’’ তার পরেই যোগ করলেন, আসলে মেয়েরা যতই চাকরি করুন, এখনও স্বামী, সংসার নিয়ে থাকতেই ভালবাসেন।

সফল ভাবে এত গুলো পর্ব পেরিয়েও উদযাপনে সময় খোয়াতে রাজি নয় টিম। তাই প্রতি দিনের ব্যস্ততা এই দিনের সেটেও। বরং সাফল্যের সব কৃতিত্ব তাঁরা দিচ্ছেন দর্শকদের। যাঁরা ধারাবাহিকের টানে রোজ সন্ধেয় চ্যানেলে চোখ রাখেন। মেগা শুরু হয়েছিল খুব ঘরোয়া এক মেয়ের সংসারিক জীবন দিয়ে। যে মুখ বুঁজে দিনের পর দিন হজম করেছে নানা অপবাদ, মানসিক লাঞ্ছনা, অপমান। চিত্রনাট্যের প্রয়োজনে পরে সেই মেয়েই প্রতিবাদী। সম্মান বাঁচাতে সংসার ছেড়েছে। কিন্তু নিজের মতো করে বাঁচাতে চেয়েও কোনও দিন অমানবিক হতে পারেনি।

Advertisement

‘শ্রীময়ী’ চরিত্রে অনেক স্তর। নানা রং। যার জোরে সে এত জনপ্রিয়। এমন চরিত্র দীর্ঘ দিন বহন করা চাপের? ইন্দ্রাণীর মতে, কিছুটা হলেও চাপের। কারণ, ‘‘যত দিন যায় দর্শকদের চাওয়ার পরিমাণও বাড়তে থাকে। তার সঙ্গে তাল মিলিয়ে চলতে না পারলে চাপ আপনা থেকেই তৈরি হয়ে যায়। তবে লীনাদি এখনও পুরোটা ধরে রেখেছেন।’’

ইন্দ্রাণী হালদার ছাড়াও ধারাবাহিকের স্তম্ভ সুদীপ মুখোপাধ্যায়, ঊষসী চক্রবর্তী, টোটা রায়চৌধুরী, ভরত কল, সপ্তর্ষি মৌলিক, চিত্রা সেনের মতো জনপ্রিয় অভিনেতারা। একমাত্র জেলবন্দি জুন ছাড়া মেগার বাকি সব চরিত্র নিজেদের ভুল বুঝে ফিরে পেতে চায় শ্রীময়ীকে। শ্রীময়ী কী চায়? ‘‘আমি সত্যিকারের শ্রীময়ী হলে অনিন্দ্য, রোহিত কারওর কাছেই ফিরে যেতাম না। একা জীবন বেছে নিতাম’’, ৫৫০ পর্বে এসে ইন্দ্রাণী এই প্রথম এত অকপট।

আরও পড়ুন

Advertisement