Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Social Media Abuse

Social Media Bullying: ডাইনিং টেবিলে বসে ছবি পোস্ট করে বিদ্রূপের মুখে পড়লেন স্কটিশ মডেল

পোস্টের মন্তব্য বাক্সে তাঁর চরিত্র নিয়ে ক্রমাগত কুরুচিকর মন্তব্য আসতে থাকায় আতঙ্কিত হয়ে পড়েছেন ২১ বছরের এমিলি।

রেস্তরাঁর প্রচারের জন্য ছবি পোস্ট করে ইনস্টাগ্রামে নেটাগরিকদের রোষের মুখে পড়লেন স্কটিশ মডেল এমিলি হথর্ন।

রেস্তরাঁর প্রচারের জন্য ছবি পোস্ট করে ইনস্টাগ্রামে নেটাগরিকদের রোষের মুখে পড়লেন স্কটিশ মডেল এমিলি হথর্ন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ২০:১৬
Share: Save:

ইনস্টাগ্রামে নেটাগরিকদের রোষের মুখে পড়লেন স্কটিশ মডেল এমিলি হথর্ন। ‘মাকি অ্যান্ড র‌্যামেন’ নামের একটি জাপানি রেস্তরাঁর প্রচারের জন্য ইনস্টাগ্রামে নিজের একটি ছবি পোস্ট করেন এমিলি। সেই ছবি ঘিরেই যাবতীয় কটাক্ষ নেটগরিকদের।

পোস্টের মন্তব্য বাক্সে তাঁর চরিত্র নিয়ে ক্রমাগত কুরুচিকর ও নারীবদ্বেষী মন্তব্য আসতে থাকে। এই নারীবিদ্বেষী কথাবার্তার কারণে আতঙ্কিত হয়ে পড়েছেন ২১ বছরের এমিলি। সব কিছু থেকে নিজেকে সরিয়ে নিতে চেয়েছিলেন তিনি। এমিলির সেই পোস্টে বেশির ভাগ মন্তব্যই মহিলাদের। একজন মহিলা হয়ে বাকি মহিলাদের কাছ থেকে এই রকম সব কথা শুনে হতাশ হয়ে পড়েছেন তিনি। অধিকাংশ মন্তব্যই তাঁর পোশাককে ঘিরে।

এই ঘটনার প্রেক্ষিতে ‘মাকি অ্যান্ড র‌্যামেন’ থেকেও বিবৃতি প্রকাশ করা হয়। এমিলির পাশেই দাঁড়িয়েছে জাপানি রেস্তরাঁ। ‘কোনও মহিলাকে যেন তাঁর পোশাকের জন্য কোনও রকম নিন্দনীয় মন্তব্যের সম্মুখীন না হতে হয়।’ স্পষ্ট বক্তব্য জানিয়েছে ‘মাকি অ্যান্ড র‌্যামেন’-এর মার্কেটিং টিম।

মানসিক নির্যাতনের ঘটনা এমিলির জীবনে নতুন নয়। স্কুলে থাকাকালীন একাধিক বার মানসিক নির্যাতনের ফলে অবসাদগ্রস্ত হয়ে পড়েন তিনি। এই দুঃখজনক অভিজ্ঞতার কারণে মাত্র ১৫ বছর বয়সেই স্কুল ছেড়ে দেন এমিলি। কিন্তু মডেলিং-এর জগতে সাফল্য পেতে দেরি হয়নি তাঁর। ১৬ বছর বয়সেই ‘কালার্স’ এজেন্সির সঙ্গে চুক্তিবদ্ধ হন তিনি। এখন ‘মেহেম এজেন্সি’-র সঙ্গে যুক্ত এমিলি। ‘ভোগ ইটালিয়া’-র ওয়েবসাইটেও তাঁর ছবি প্রকাশিত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Social Media Abuse Cyber Bullying
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE