Advertisement
১১ মে ২০২৪
Bollywood

Bollywood: দ্বিতীয় টিকা নিয়েই অসুস্থ, ‘ম্যায়নে পেয়ার কিয়া’-র সুরকার ‘লক্ষ্মণ’-এর মৃত্যু

‘হম আপকে হ্যায় কৌন’, ‘ম্যায়নে প্যায়ার কিয়া’, ‘এজেন্ট বিনোদ’ ইত্যাদি ছবির জনপ্রিয় গানে তাঁকে মনে রাখবেন বলিউড-প্রেমীরা।

 বিজয় পাটিল

বিজয় পাটিল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২১ ১৭:১৫
Share: Save:

প্রয়াত বলিউডের বর্ষীয়ান সুরকার। ‘হম আপকে হ্যায় কৌন’, ‘ম্যায়নে পেয়ার কিয়া’, ‘হম সাথ সাথ হ্যায়’, ‘এজেন্ট বিনোদ’ ইত্যাদি ছবির জনপ্রিয় গানে তাঁকে মনে রাখবেন বলিউড-প্রেমীরা। শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে ৭৮ বছর বয়সে মৃত্যু হল বিজয় পাটিল ওরফে লক্ষ্মণের। সুরকার রামলক্ষ্মণ জুটির এক স্তম্ভ ছিলেন তিনি।

সুরকারের ছেলে অমর জানালেন, শনিবার দুপুর দু’টো নাগাদ নাগপুরে নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ৬ দিন আগে কোভিড টিকার দ্বিতীয় ডোজ নিয়েছিলেন সুরকার। নেওয়ার সঙ্গে সঙ্গে কোনও অসুবিধা হয়নি। কিন্তু বাড়ি ফিরতেই দুর্বল হয়ে পড়েন তিনি। চিকিৎসক বাড়িতে এসেই পরীক্ষা নিরীক্ষা করছিলেন। কিন্তু শেষরক্ষা হল না।

রামলক্ষ্মণ জুটির আর এক সুরকার সুরেন্দ্রর মৃত্যু হয় ১৯৭৬ সালে। কিন্তু তার পরেও নাম বদল করেননি বিজয়। রামলক্ষ্মণ হিসেবেই বলিউডের বিখ্যাত ছবিতে সুর দিয়েছেন তিনি। বর্ষীয়ান গায়িকা লতা মঙ্গেশকর শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন বিজয়ের মৃত্যুতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Deaths Music Composer COVID Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE