Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Belashuru

Belashuru: ‘বেলাশুরু’র একটি করে গান-মুক্তি, সৌমিত্রদা-স্বাতীলেখাদি বলছেন, ‘আমরা আছি’: শিবপ্রসাদ

টানা দু’বছর প্রতীক্ষার পরে ছবির একটি করে গান-মুক্তি ঘটছে। বারে বারে ফিরে ফিরে আসছেন দুই ‘সন্ধ্যাদীপের শিখা’। যেন বলছেন, ‘আমরা আছি’!

সৌমিত্র এবং স্বাতীলেখা

সৌমিত্র এবং স্বাতীলেখা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২২ ১৩:৫৮
Share: Save:

সাত বছর আগে এ প্রেমের শুরু। সাত বছর পরেও সেই প্রেম যেন ‘শেষ হইয়াও হইল না শেষ’!

২০১৫-য় ‘বেলাশেষে’র পর ২০২২-এর ২০ মে মুক্তি পাচ্ছে ‘বেলাশুরু’। উইন্ডোজ প্রোডাকশন থেকে আনুষ্ঠানিক ঘোষণা হতেই বাঙালি উদ্বেল। কত দিন সৌমিত্র চট্টোপাধ্যায়, স্বাতীলেখা সেনগুপ্তকে দেখেননি! কত দিন বড় পর্দায় ‘নেই’ তাঁদের রসায়ন। পৃথিবীতেও নেই তাঁরা! টানা দু’বছর প্রতীক্ষার পরে ছবির একটি করে গান-মুক্তি ঘটছে। বারে বারে ফিরে ফিরে আসছেন দুই ‘সন্ধ্যাদীপের শিখা’। যেন বলছেন, ‘‘আমরা আছি। ভালবাসাও আছে!’’ পর্দায় তাঁদের স্নিগ্ধ রসায়ন হয়তো জৌলুস ছড়ায় না। তবে ভালবাসার আবেশে চোখের কোণ ভিজিয়ে দেয় এই প্রজন্মেরও। বুধবার ছবির তৃতীয় গান-মুক্তি উপলক্ষে আনন্দবাজার অনলাইনকে এ কথা জানালেন পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

‘সোহাগে আদরে’, ‘টাপা টিনি’-র পরে প্রকাশ্যে নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের আগামী ছবির শীর্ষসঙ্গীত। আগের গানগুলি রাতারাতি লক্ষাধিক দর্শক-শ্রোতার ভালবাসা পেয়েছে। এই গানে বাড়তি পাওনা, কবীর সুমনের কণ্ঠ। শিবপ্রসাদের কথায়, ‘‘কোনও ছবিতে কবীর সুমন গাইবেন, এটাই মস্ত পাওনা যে কোনও পরিচালকের কাছে। আমার কাছেও। কারণ, কবীর সুমন চট করে ছবির গানে রাজি হন না।’’ গানের কথা, সুর অনিন্দ্য চট্টোপাধ্যায়ের। পরিচালকের মতে, সাত বছর আগে যে পথচলা শুরু তাতেও ছিলেন অনিন্দ্য আর অনুপম রায়। এ বারেও তার ব্যতিক্রম ঘটেনি।

গানের পাশাপাশি গায়ক সুমনকেও কাছ থেকে দেখলেন শিবপ্রসাদ। একটু মেজাজি কি? হাসিমুখে জবাব এল, ‘‘রেকর্ডিংয়ের সময় কখনও থাকি না। ফলে, এই প্রশ্নের উত্তর আমার কাছে নেই। তবে সৌমিত্রদা, স্বাতীলেখাদি, কবীর সুমনকে যে একটি ধারায় মেলাতে পারলাম এটাই আমাদের বড় পাওনা। এই গানেই রয়েছে ছবির পুরো গল্প। আশা, গান শুনে আরও এক বার সৌমিত্রদা-স্বাতীলেখাদির পর্দার প্রেম দেখতে অনুরাগীরা হলমুখো হবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE