Advertisement
১৬ জুলাই ২০২৪
Nawazuddin Siddiqui

অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখে নওয়াজ়ের মেয়ে! কিন্তু কেন বাবার সাহায্য নিতে নারাজ সে?

অভিনেতা জানান, তিনি চান, মেয়ের স্বপ্ন যেন পূরণ হয়। তিনি নিজে কখনওই মেয়েকে অভিনয় শিখতে বলেননি। স্বেচ্ছায় অভিনয় প্রশিক্ষণের স্কুলে ভর্তি হয়েছে শোরা।

Nawazuddin Siddiqui said that his daughter wants to be an actress

নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ২০:০১
Share: Save:

বাবার পথই অনুসরণ করছে নওয়াজ়উদ্দিন সিদ্দিকির মেয়ে শোরা সিদ্দিকি। অভিনয়েই আসতে চায় ১৪ বছরের কিশোরী। কিন্তু বলিউডে নিজের জায়গায় আসতে বাবার সাহায্য নিতে নারাজ শোরা। নিজের চেষ্টায় অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখে সে। সাক্ষাৎকারে মেয়েকে নিয়ে কথা বললেন নওয়াজ়।

বাবার সাহায্য ছাড়াই নাকি নিজেকে অভিনয়ে প্রশিক্ষিত করে তুলছে কিশোরী। ১৪ বছর বয়স থেকে অভিনয়ের প্রশিক্ষণ নেওয়া শুরু করেছে শোরা। রীতিমতো জোর করে অভিনয় প্রশিক্ষণের স্কুলে ভর্তি হয়েছে বলে জানান অভিনেতা। নওয়াজ় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে বলেন, “আমার মেয়ে এখন থেকেই প্রশিক্ষণ নেওয়া শুরু করে দিয়েছে। অভিনয় প্রশিক্ষকের সামনে হাতজোড় করে নিজেই ভর্তি হয়ে এসেছে। ও শুধু অভিনয়টা ভাল করে শিখতে চায়।”

অভিনেতা জানান, তিনি চান, মেয়ের স্বপ্ন যেন পূরণ হয়। তিনি নিজে কখনওই মেয়েকে অভিনয় শিখতে বলেননি। স্বেচ্ছায় অভিনয় প্রশিক্ষণের স্কুলে ভর্তি হয়েছে শোরা। এমনকি অভিনয়ের ওয়র্কশপে কবে কবে শোরা যাচ্ছে, সে বিষয়ে তিনি কিছুই জানেন না বলে জানান নওয়াজ়।

কন্যা সম্পর্কে নওয়াজ় আরও বলেন, “শোরা অনেক ছবি দেখে। বিদেশের বহু ছবিও দেখে ও। ওর বয়স মাত্র ১৪। কিন্তু এখনই ও রোজ একটা করে ছবি দেখে।” শোরা নাকি নওয়াজ়কে বলেছেন, “বাবা, আমি নিজে ভাল ভাবে প্রস্তুত হচ্ছি। অনেক রকমের ছবি দেখি আমি।” মেয়ে যে অভিনয় ভালবাসে, তা নিয়ে কোনও সন্দেহ নেই নওয়াজ়ের। বলিউডে স্বজনপোষণ ও পরিবারতন্ত্র নিয়ে নানা বিতর্ক রয়েছে। এই বিতর্ক থেকে দূরে থাকতে চায় শোরা। তাই বাবার সাহায্য ছাড়া নিজের চেষ্টায় বলিউডে পরিচিতি গড়ে তুলতে চায় সে। আর সে জন্য এই বয়স থেকেই অভিনয় রপ্ত করতে শুরু করেছে শোরা, যাতে ভবিষ্যতে তার অভিনয় দক্ষতা নিয়ে কেউ প্রশ্ন না তুলতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nawazuddin Siddiqui Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE