Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bombay Begums

নেটফ্লিক্সকে ‘বম্বে বেগমস’-এর সম্প্রচার বন্ধ করার আর্জি জাতীয় শিশু সুরক্ষা কমিশনের

গত বৃহস্পতিবার কমিশন নেটফ্লিক্সের কাছে বিস্তারিত একটি রিপোর্ট চেয়েছে।

 অভিযোগ, এই ওয়েব সিরিজটিতে শিশুদের ‘অনুপযুক্ত’ভাবে দৃশ্যায়িত  করা হয়েছে।

অভিযোগ, এই ওয়েব সিরিজটিতে শিশুদের ‘অনুপযুক্ত’ভাবে দৃশ্যায়িত  করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ১৩:১০
Share: Save:

নেটফ্লিক্সে ‘বম্বে বেগমস’-এর সম্প্রচার বন্ধ করার আর্জি জানাল জাতীয় শিশু সুরক্ষা কমিশন। অভিযোগ, এই ওয়েব সিরিজটিতে শিশুদের ‘অনুপযুক্ত’ভাবে দৃশ্যায়িত করা হয়েছে।

গত বৃহস্পতিবার কমিশন নেটফ্লিক্সের কাছে বিস্তারিত একটি রিপোর্ট চেয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে সেই রিপোর্ট ওটিটি প্ল্যাটফর্মে পেশ না করতে পারলে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়ে দিয়েছ তারা।

এই সিরিজটিতে শিশুদের অনুপযুক্ত দৃশ্যায়ন শিশুমনকে নষ্ট করতে পারে বলে অভিমত জাতীয় শিশু সুরক্ষা কমিশনের। এই ধরনের দৃশ্য শিশু নির্যাতন এবং শোষণ তরান্বিত করতে পারে বলেও মনে করছে তারা। এই সিরিজটির মাধ্যমে নাবালকদের যৌনাচার এবং মাদকসেবনকে স্বাভাবিক হিসেবে দেখানো হচ্ছে। এই অভিযোগের উপর ভিত্তি করেই নেটফ্লিক্সের বিরুদ্ধে পদক্ষেপ করেছে কমিশন।

নোটিশে কমিশন লিখেছে, শিশুদের নিয়ে বা শিশুদের জন্য কোনও কন্টেন্ট দেখানোর সময় নেটফ্লিক্সের সতর্ক হওয়া উচিত অথবা এ ধরনের বিষয়গুলিকে এড়িয়ে যাওয়াই তাদের পক্ষে ভাল।

মুম্বই শহরের সমাজের নানা শ্রেণি থেকে উঠে আসা মহিলাদের জীবনের গল্প বলে ‘বম্বে বেগমস’। সিরিজটির মুখ্য চরিত্রে দেখা যাচ্ছে পূজা ভট্ট, সাহানা গোস্বামীর মতো অভিনেত্রীদের। পরিচালনায় রয়েছেন অলঙ্কৃতা শ্রীবাস্তব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Netflix Bombay Begums NCPCR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE