Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

শাহিদকে জন্ম দেওয়া নিয়ে সে সময়ে অনেকেই নীলিমাকে নিরুৎসাহ করেছিল

২ সন্তান শাহিদ কপূর ও ঈশান খট্টরকে বড় করার দীর্ঘ যাত্রার স্মৃতিচারণ মাতৃদিবসে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৮ মে ২০২১ ২১:৫৯
নীলিমা, শাহিদ এবং মীরা

নীলিমা, শাহিদ এবং মীরা

মাতৃদিবসের আগের দিনই মাতৃত্ব নিয়ে কথা বললেন নৃত্যশিল্পী এবং অভিনেত্রী নীলিমা আজিম। পেশা সামলে ২ সন্তান শাহিদ কপূর ও ঈশান খট্টরকে বড় করার দীর্ঘ যাত্রার কথা মনে করলেন তিনি। শনিবার এক সাক্ষাৎকারে নীলিমার থেকে ২ অভিনেতার জীবনের ছোট ছোট মুহূর্তগুলি জানতে পারল অনুরাগীরা।

মাত্র ২১ বছর বয়সে সন্তানসম্ভবা হন নীলিমা। সে সময় সন্তানের জন্ম নিয়ে অনেকেই অনেক কথা বলেছিলেন তাঁকে। বলা হয়েছিল, এত ছোট বয়সে মা হওয়া সহজ নয়। কেউ বলেছিলেন, মা হওয়ার পরে নাচ করাটা কঠিন হয়ে যাবে। কিন্তু কারও কথা শোনেননি নীলিমা। তারই ফলাফল ‘কামিনে’, ‘পদ্মাবত’, ‘যব উই মেট’, ‘হায়দার’ খ্যাত শাহিদ কপূর।

নীলিমা এবং অভিনেতা পঙ্কজ কপূরের বিবাহবিচ্ছেদ হয়ে যাওয়ার পরে মায়ের সঙ্গে থাকতে শুরু করেন শাহিদ। মামাবাড়িতেই মানুষ তিনি।

Advertisement

মায়ের সঙ্গে দিল্লি থেকে মুম্বই চলে আসেন অভিনেতা। শুধু তাই নয়, শাহিদের নাচের দক্ষতার আরও একটি বড় কারণ, ছোট থেকে সে রকম পরিবেশে বড় হওয়া। মায়ের সঙ্গে পণ্ডিত বির্জু মহারাজের প্রতিষ্ঠানে যেতেন। চুপ করে বসে নাচ শেখা দেখতেন।

ফের বিয়ে করেন নীলিমা। তাঁর দ্বিতীয় বিয়ে অভিনেতা রাজেশ খট্টরের সঙ্গে। তখন শাহিদ বায়না ধরেন, তাঁর ভাই চাই। নীলিমা আজিম জানালেন, শাহিদের খেলার সঙ্গী দরকার বলেই ঈশানকে জন্ম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

যদিও তাঁরা সৎ ভাই, তাতেও শাহিদ এবং ইশানের ভাতৃত্ব বোধের ছবি স্পষ্ট গোটা দেশবাসীর কাছে। সঙ্গীতজ্ঞ রাজা আলি খানের সঙ্গে নীলিমার তৃতীয় বার বিয়ে হয়।

আরও পড়ুন

Advertisement