×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জানুয়ারি ২০২১ ই-পেপার

চারটি ছবির পর মেগা ‘মিঠাই’-এর নায়ক আদৃত, সঙ্গে ‘নটী বিনোদিনী’ দিয়া মুখোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা০২ ডিসেম্বর ২০২০ ১৮:৫৫
আদৃত রায় ও দিয়া মুখোপাধ্যায়।

আদৃত রায় ও দিয়া মুখোপাধ্যায়।

মহিলা ঢাকির পর এ বার মহিলা মিষ্টি বিক্রেতা জি বাংলার পর্দায়। মঙ্গলবার সামনে এসেছে চ্যানেলের নতুন মেগা ‘মিঠাই’-এর ঝলক। মিষ্টির নামে বাড়ির নাম ‘মনোহরা’। যৌথ পরিবারটি বনেদি, প্রসিদ্ধ মিষ্টি বিক্রেতা। সেখানেই পৌষ-পার্বণের দিনে রকমারি মিষ্টি নিয়ে এসেছে এক তরুণী। নাম ‘মিঠাই’।

মিঠাই-এর তৈরি মিষ্টি কি কদর পাবে এই বাড়িতে?

সেই উত্তর ক্রমশ প্রকাশ্য। তার থেকেও বড় খবর, বড় পর্দার অভিনেতা আদৃত রায় ‘নায়ক’ নতুন ধারাবাহিকে। ‘নূরজাহান’, ‘প্রেম আমার ২’, ‘পাসওয়ার্ড’, ‘পরিণীতা’র পর ‘মিঠাই’ দিয়ে ছোট পর্দায় হাতেখড়ি হল তাঁর।

Advertisement

কী বলছেন আদৃত? তাঁর চরিত্রই বা কেমন?

আরও পড়ুন: ‘মৃত্যু’র পরে গলায় ব্যান্ডেজ বেঁধে ফিরে এল জবা! সোশ্যাল মিডিয়ায় ‘অমর’ তকমা

‘‘ছোট পর্দা নিয়ে আমার কোনও দ্বিধা নেই। খুব সহজে সবার বাড়ির ভিতর ঢুকে পড়তে চাইলে এর থেকে ভাল মাধ্যমও নেই। ফলে, ডাক পেতেই রাজি হয়ে গিয়েছি’’, জানালেন আদৃত। বাড়ির ছোট ছেলে ‘সিড’ বা সিদ্ধার্থ তিনি। একটু মেজাজি, একগুঁয়ে। বাড়ির মিষ্টির ব্যবসা সামলায়। কাজ ছাড়া কিচ্ছু বোঝে না। আচমকাই তাঁর জীবনে আসবে ‘মিঠাই’।

আরও পড়ুন: ভিডিয়োয় প্রেম বোঝালেন সুস্মিলি, ২০০ পর্ব পেরিয়ে বড় হয়ে গেল ‘সৌদামিণী’ও!

মিষ্টি বিক্রি করতে এসে একরোখা ‘সিড’কেই কি মন দিয়ে যাবে ‘মিঠাই’?

এই উত্তরও এখনই ভাঙতে চাইলেন না আদৃত। ধারাবাহিকের ‘মিঠাই’ চরিত্রে অভিনয় করবেন সৌমিতৃষা। এছাড়াও থাকছেন বিশ্বজিৎ চক্রবর্তী, স্বাগতা বসু, কৌশিক চক্রবর্তী, লোপামুদ্রা সিংহ, ঐন্দ্রিলা, অর্পিতা মুখোপাধ্যায়, দিয়া মুখোপাধ্যায় প্রমুখ। প্রোমোর শ্যুট হয়েছে জোড়াসাঁকোয়। ধারাবাহিকের শ্যুট সম্ভবত শুরু হবে ডিসেম্বরের মাঝামাঝি। পরিচালনায় রাজেন্দ্র প্রসাদ দাস।

স্টার জলসার ‘প্রথমা কাদম্বিনী’ বায়োপিকে ‘নটী বিনোদিনী’র ভূমিকায় অভিনয় করছেন দিয়া মুখোপাধ্যায়। তার আগে জি বাংলার ‘নেতাজি’ ধারাবাহিকেও দেখা গিয়েছে তাঁকে। নতুন ধারাবাহিকে তিনিই ‘মনোহরা’র আধুনিকা মেয়ে শ্রীতমা। পড়াশোনায় প্রচণ্ড মনোযোগী। দাবা খেলতে ভালবাসেন।

একই সঙ্গে কিংবদন্তি আর আধুনিক চরিত্রে অভিনয় চ্যালেঞ্জ না উপভোগ্য? দিয়ার কথায়, ‘‘এখনও আমি শুধুই ‘নটী বিনোদিনী’। সম্ভবত ওই চরিত্র শেষ হওয়ার পরে নতুন চরিত্রের শ্যুটিং শুরু হবে। ফলে, দুই ধরনের চরিত্র এক সঙ্গে উপভোগ করা হয়ে ওঠা হবে না।’’

Advertisement