Advertisement
১৯ জুন ২০২৪
Ramayan Movie Update

‘রামায়ণ’-এ রাজা দশরথের ভূমিকায় অমিতাভকে সরিয়ে সুযোগ পাচ্ছেন কোন টেলিভিশন অভিনেতা?

‘রামায়ণ’ ছবিতে দশরথের চরিত্রের জন্য প্রস্তাব পাঠানো হয় স্বয়ং অমিতাভ বচ্চনের কাছে। কিন্তু শুটিং শুরু দিন কয়েক আগে তাঁকে বদলে আনা হল অন্য অভিনেতাকে।

Nitesh Tiwari Ramayan actor replaced Amitabh replaced to play Dasharatha role

অমিতাভ বচ্চন। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৩৮
Share: Save:

দীর্ঘ দিন ধরে চর্চায় রয়েছে নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’। মহাকাব্য রামায়ণ অবলম্বনেই তৈরি হতে চলেছে এই ছবি। গত বছর ‘আদিপুরুষ’ বির্তকের পর থেকে এই ছবি নিয়ে বেশ সাবধানী পরিচালক। যদিও ছবিতে কাদের নেওয়া হবে, তা নিয়ে প্রথম থেকেই জল্পনা জিইয়ে রাখতে চেয়েছেন পরিচালক। রাম থেকে সীতা, রাবণ, হনুমান— সব কাস্টিং মোটের উপর পাকা। রামের চরিত্রে দেখা যাবে রণবীর কপূরকে তা ছিল পূর্বনির্ধারিত। যশকে দেখা যাবে রাবণের চরিত্রে। সানি দেওল হবেন হনুমান। তবে সীতা কে হবেন, তা নিয়ে গোল বাঁধে। শোনা যাচ্ছে, শেষমেশ জাহ্নবী কপূরেই মনস্থির করেছেন পরিচালক। এ সবেরই মাঝে শোনা গিয়েছিল, ছবিতে দশরথের চরিত্রের জন্য প্রস্তাব পাঠানো হয় স্বয়ং অমিতাভ বচ্চনের কাছে। কিন্তু ফের নাকি মত বদলেছেন পরিচালক। অমিতাভের জায়গায় দশরথের চরিত্রে ভাবা হচ্ছে অন্য এক টেলিভিশন অভিনেতাকে।

Nitesh Tiwari Ramayan actor replaced Amitabh replaced to play Dasharatha role

অভিনেতা অরুণ গোভিল। ছবি: সংগৃহীত।

শোনা যাচ্ছে, রামানন্দ সাগরের ‘রামায়ণ’-এর রাম অর্থাৎ অভিনেতা অরুণ গোভিলের কাছে গিয়েছে ছবির প্রস্তাব। ১৯৮৭ সালে দূরদর্শনে প্রথম সম্প্রচারিত হয়েছিল সেই ‘রামায়ণ’। সে সময় রামায়ণ নিয়ে দেশবাসীর উৎসাহ ছিল চোখে পড়ার মতো। এই সিরিয়ালে রামের চরিত্রে অভিনয় করে রাতারাতি জনপ্রিয়তা পান তিনি। তার পর একাধিক সিরিয়াল বেশ কিছু ছবিতে কাজ করেছেন রাম-এর জনপ্রিয়তায় ভাটা পড়েননি। সম্প্রতি রামমন্দির উদ্বোধনের দিন রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানে হাজির ছিলেন অভিনেতা। এখন মনে হচ্ছে ছোট পর্দার রামই বড় পর্দার দশরথ হয়ে উঠবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE