Advertisement
০২ মে ২০২৪
Bollywood Scoop

জাতীয় পুরস্কার ঝুলিতে ভরেও সুযোগ ফস্কালেন আলিয়া! রামায়ণে সীতার ভূমিকায় কে?

বছর পাঁচেকের প্রেম, তার পর বিয়ে। সেই প্রেমে সূত্রপাতও একটি ছবির সেট থেকেই। এত বছরের সম্পর্কে এখনও পর্যন্ত একটি মাত্র ছবিতেই জুটি বেঁধেছেন আলিয়া ভট্ট ও রণবীর কপূর।

Not Alia Bhatt, but Sai Pallavi to start shooting for Nitesh Tiwari’s Ramayana from Feb, 2024

আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৭:২১
Share: Save:

রণবীর কপূর ও আলিয়া ভট্ট। বলিউডের এই প্রজন্মের অন্যতম জনপ্রিয় জুটি তাঁরা। বছর পাঁচেকের প্রেমের পরে গত বছর রণবীরের সঙ্গে গাঁটছড়া বাঁধেন আলিয়া। বিয়ের আগে নিজেদের প্রেম নিয়ে জনসমক্ষে তেমন আলোচনা করেননি যুগল। তবে তাঁরা যে একটি ছবির সেটেই প্রেমে পড়েছিলেন, সে কথা বলিপাড়ায় সুবিদিত। সেই ছবির নাম ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান – শিবা’। অয়ন মুখোপাধ্যায় পরিচালিত ওই ছবির শুটিং চলাকালীনই একে অপরের কাছাকাছি এসেছিলেন আলিয়া ও রণবীর। তাঁদের সেই রসায়ন ধরা পড়েছিল পর্দাতেও। ছবিতে যুগলের সমীকরণ নজর কেড়েছিল অনুরাগীদের। তাঁদের আশা ছিল, খুব শীঘ্রই আবার একই ছবিতে ফিরবেন আলিয়া ও রণবীর। এমনকি, নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’-এর মাধ্যমে সেই প্রত্যাশা পূর্ণ হবে বলে এক প্রকার ধরেই নিয়েছিলেন জুটির অনুরাগীরা। সে গুড়ে বালি! খবর, ‘রামায়ণ’-এ আলিয়ার অভিনয় করা নিয়ে কানাঘুষো শোনা গেলেও ছবিতে নাকি রণবীরের বিপরীতে দেখা যাবে অন্য এক নায়িকাকে।

দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবী।

দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবী। ছবি: সংগৃহীত।

দীর্ঘ দিন ধরে চর্চায় রয়েছে নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’। ভারতীয় মহাকাব্য রামায়ণ অবলম্বনে তৈরি হতে চলেছে এই ছবি। এই খবর প্রকাশ্যে এসেছিল অনেক আগেই। তবে ছবি ঘোষণার পর থেকে একাধিক বার নানা কারণে পিছিয়ে গিয়েছে ছবির কাজ। নিজের ছবির জন্য রণবীর কপূরকে রামচন্দ্রের চরিত্রে পছন্দ করেছিলেন পরিচালক। সীতার চরিত্রে প্রাথমিক ভাবে দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবীকে ভাবলেও পরে আলিয়াকে নিয়ে উৎসাহ দেখান নির্মাতারা। আলিয়াকেও একাধিক বার দেখতে পাওয়া গিয়েছিল নীতেশের অফিসে। সেই থেকেই অনুরাগীদের ধারণা হয়, ‘রামায়ণ’-এর ফের জুটি বাঁধবেন রণবীর ও আলিয়া। তবে এখন খবর, তা আদৌ হচ্ছে না। সীতার চরিত্রে অভিনয় করছেন সাই পল্লবীই। অন্য দিকে, রাবণের চরিত্রের জন্য রাজি হয়েছেন ‘কেজিএফ’ খ্যাত দক্ষিণী তারকা যশ। আগামী বছরের ফেব্রুয়ারি মাস থেকে শুরু হতে চলেছে ছবির শুটিং।

‘আদিপুরুষ’ বিতর্কের পর এক সাক্ষাৎকারে নীতেশ জানিয়েছিলেন, তিনি যে ভাবে ‘রামায়ণ’কে ভেবেছেন, তাতে নাকি দর্শক চটবেন না। তাঁর কথায়, ‘‘আমি খুব সহজ ভাবে এই বিষয়টাকে দেখি। দিনের শেষে আমি নিজেও তো এখনও এক জন দর্শক। দর্শক হিসাবে আমি পর্দায় যা দেখতে পছন্দ করব না, নির্মাতা হিসাবে তেমন ছবি আমি বানাব না। আমার বিশ্বাস, আমি যে ছকে ‘রামায়ণ’কে ভাবি, তা দেখে কেউই রাগ করবেন না।’’ খবর, ‘আদিপুরুষ’-এর মতো একটি ভাগেই নাকি ‘রামায়ণ’-এর গল্প বলার কাজ সেরে ফেলবেন না নীতেশ। তার বদলে মোট তিনটি ভাগে নাকি তৈরি হতে চলেছে এই ছবি। ভারতীয় মহাকাব্যের গল্প যাতে সঠিক ভাবে দর্শকের কাছে পৌঁছে দিতে পারেন তিনি, সে কথা মাথায় রেখেই নাকি এই সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE