Advertisement
০৫ মে ২০২৪
nusrat jahan

Nusrat Jahan: ওটি-তে নুসরতের সঙ্গী পছন্দসই সব গান, নবমাতাপুত্রের সঙ্গে ২৪ ঘণ্টাই রয়েছেন যশ

গত বৃহস্পতিবার বেলা ১২টা ৪৫ নাগাদ পার্ক স্ট্রিটের এক বেসরকারি হাসপাতালে ছেলের জন্ম দিয়েছেন নুসরত। জন্মের পর শিশুর ওজন ছিল ২.৯ কেজি।

শুধু নুসরত নন, যশ দাশগুপ্তও চোখে হারাচ্ছেন নতুন অতিথিকে।

শুধু নুসরত নন, যশ দাশগুপ্তও চোখে হারাচ্ছেন নতুন অতিথিকে। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১৫:৫৫
Share: Save:

সদ্যোজাতকে চোখে হারাচ্ছেন নুসরত জাহান। এক মুহূর্তের জন্য ছেলেকে নিজের কাছ-ছাড়া করছেন না নতুন মা। এমনকী বাকি নবজাতকদের সঙ্গে হাসপাতালের নার্সারিতেও রাখতে দিচ্ছেন না সন্তানকে। নিজের কাছে, নিজের বিছানায় রাখছেন তাকে। শুক্রবার হাসপাতাল সূত্রে এমনই খবর পাওয়া গেল।

গত বৃহস্পতিবার বেলা ১২টা ৪৫ নাগাদ পার্ক স্ট্রিটের এক বেসরকারি হাসপাতালে ছেলের জন্ম দিয়েছেন নুসরত। জন্মের পর শিশুর ওজন ছিল ২.৯ কেজি। নুসরত নাম রেখেছেন ঈশান।

আপাতত ছেলেকে স্তন্যপান করাচ্ছেন নুসরত। সদ্যোজাতের খিদে পাচ্ছে কি না, বা কোনও অসুবিধা হচ্ছে কি না, সব সময় সে দিকেই নজর রাখছেন তিনি। মা হিসেবে যেন এক নতুন অধ্যায়ের সূচনা করেছেন নুসরত।

শুধু তিনিই নন, যশ দাশগুপ্তও চোখে হারাচ্ছেন নতুন অতিথিকে। মা-ছেলের কাছে সারা ক্ষণ থাকছেন তিনি। নাম প্রকাশে অনিচ্ছুক এক হাসপাতাল কর্মীর কথায়, “মা হওয়ার পরে নুসরত তো খুবই খুশি। যশেরও যেন আনন্দ বাঁধ মানছে না। ওঁরা দু’জনেই খুব ভাল মানুষ। এক ফোঁটাও অহংকার নেই।”

আনন্দবাজার অনলাইনকে শিশু চিকিৎসক শান্তনু রায় বলেছেন, "শিশুটির কিছু পরীক্ষা করানো হবে রবিবার। সেগুলোর রিপোর্ট ঠিকঠাক এলেই মা এবং ছেলেকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে।"

নুসরতের সদ্যোজাতের থাইরয়েড, ক্যালসিয়াম এবং বিলিরুবিন-সহ আরও কিছু পরীক্ষা করা হবে বলে জানা গিয়েছে। সন্তান জন্মের ২৪ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। নুসরত একটু একটু করে হাঁটতে শুরু করেছেন।

আপাতত নুসরতের কোনও শারীরিক জটিলতা নেই। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সেখানে একটি মিউজিক প্লেয়ার নিয়ে গিয়েছিলেন যশ এবং নুসরত। চিকিৎসক রাজীব আগরওয়ালের হাতে নুসরতের ছেলের জন্ম হয়েছে। ছেলেকে জন্ম দেওয়ার সময়ে ওটি-তে নুসরতের পছন্দের ইংরেজি গান বাজানো হয়। তার পর বাজে বলিউডের একাধিক গান। সব বিতর্ককে উড়িয়ে সুরে-তালে-ছন্দে এ ভাবেই নতুন জীবনে প্রবেশ করেছেন নুসরত। তাঁর আনন্দের অংশীদার হয়েছেন যশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nusrat jahan Yash Dasgupta new born baby
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE