Advertisement
১৯ এপ্রিল ২০২৪
nusrat jahan

Nusrat Jahan: আমি মুসলিম, যশ হিন্দু, আমাদের সন্তান ঈশান ধর্মনিরপেক্ষ ভারতের প্রতীক: নুসরত

সাক্ষাৎকার দেওয়ার যশের সঙ্গে তাঁর সম্পর্ক এবং ছেলেকে নিয়ে মন খুলে কথা বললেন অভিনেত্রী। বললেন, ‘‘আমার আর যশের আবার বিয়ে করার প্রয়োজন নেই।’’

নুসরত জাহান এবং যশ দাশগুপ্ত।

নুসরত জাহান এবং যশ দাশগুপ্ত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ২২:৩০
Share: Save:

‘এক বার বিয়ে হলে আবার করার প্রয়োজন আছে কি?’ যশ দাশগুপ্তকে বিয়ে করা নিয়ে প্রশ্নের উত্তর এমন ভাবেই দিলেন নুসরত জাহান। সর্বভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার যশের সঙ্গে তাঁর সম্পর্ক এবং ছেলে ঈশান জে দাশগুপ্তকে নিয়ে মন খুলে কথা বললেন সাংসদ-অভিনেত্রী। বলে দিলেন, ‘‘আমার আর যশের আবার বিয়ে করার প্রয়োজন নেই।’’ এই বাক্যের মধ্য়ে নুসরত বুঝিয়ে দিলেন, যশের সঙ্গে গাঁটছড়া বাঁধার কাজ আগেই সেরে নিয়েছেন তিনি।

নুসরতকে প্রশ্ন করা হল, তাঁদের সন্তান ঈশানকে কোন ধর্ম মেনে লালন পালন করতেন চান তাঁরা? নুসরতের সপাট উত্তর, ‘‘এক জন ভাল মানুষ হিসেবে বড় করে তুলতে চাই ঈশানকে। আমি মুসলিম, যশ হিন্দু, আমাদের সন্তান ঈশান হবে ধর্মনিরপেক্ষ ভারতের প্রতীক।’’

নুসরত জানিয়ে দিলেন, দুই ধর্মকেই চিনবে তাঁদের ছেলে। ‘যশরত’-এর সংসারে তাই ঠিক যে ভাবে দীপাবলি, দুর্গাপুজো পালন করা হয়, তেমন ভাবেই উদ্‌যাপিত হয় ইদ এবং বড়দিন। ঈশানের সামনে ধর্ম নিরপেক্ষতার উদাহরণ এ ভাবেই তৈরি করতে থাকবেন তার বাবা এবং মা।

গত ২৬ অগস্ট দুপুর ১২টা ৪৫-এ ছেলের জন্ম দিয়েছিলেন নুসরত যদিও একরত্তির ছবি প্রকাশ করেননি তার মা। কিন্তু বিভিন্ন সাক্ষাৎকারে ছেলের গল্প করতে তিনি খুবই ভালবাসেন। কী ভাবে ছেলের সঙ্গে তিনি এবং যশ সময় কাটান, কী ভাবে বড় হয়ে উঠছে সে, কেমন তার বায়নাক্কা, এ সব বর্ণনা করতে বড়ই উত্তেজিত নুসরত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nusrat jahan Yishaan J Dasgupta Yash Dasgupta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE