Advertisement
২১ জুলাই ২০২৪
Adipurush

দানব এমনই হয়, ‘আদিপুরুষ’-এর রাবণ বিতর্কে পরিচালকের সাফ জবাব

‘আদিপুরুষ’ বিতর্কে মুখ খুললেন পরিচালক ওম রাউত এবং চিত্রনাট্যকার মনোজ মুন্তাশি। জানালেন, ভক্তি নিয়ে এ কাজ করেছেন। তাঁদের কাছে এটি প্রকল্প নয়, পুজো।

‘আদিপুরুষ’-এ  সইফের লুক নিয়ে মুখ খুললেন পরিচালক ওম রাউত।

‘আদিপুরুষ’-এ সইফের লুক নিয়ে মুখ খুললেন পরিচালক ওম রাউত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১১:৩৮
Share: Save:

রাবণ হাস্যকর, ভিএফএক্স পাতে দেওয়ার নয়— ‘আদিপুরুষ’-এর টিজ়ার এতই সমালোচিত যে, আর চুপ করে থাকতে পারলেন না পরিচালক ওম রাউত। তিনি আর চিত্রনাট্যকার মনোজ মুন্তাশির মিলে স্বপক্ষে যুক্তি খাড়া করার চেষ্টা করলেন। তাঁদের দাবি, হাল আমলের লঙ্কার রাজাকে তো এ ভাবেই মানায়!

‘আদিপুরুষ’-এ রামচন্দ্রের ভূমিকায় প্রভাস। কৃতি শ্যানন সীতা। আর রাবণ সইফ আলি খান, যার লুক নিয়েই সমালোচনার ঝড়। হিন্দু ব্রাহ্মণ এমন দেখতে কেন? চোখে নীল আইশ্যাডো, মাথায় খোঁচা খোঁচা চুল, গায়ে নীল বর্ম— এ কি রামায়ণের সঙ্গে মেলে? হতে পারেন তিনি বাবর কিংবা আলাউদ্দিন খিলজি। রাবণ হিসাবে সইফের সেই মুঘল-চেহারা মেনে নিতে নারাজ একাংশ। ছবি নিষিদ্ধ করার হুমকিও এসেছে বিভিন্ন মহল থেকে।

এই পরিস্থিতিতে ওম বললেন, “আমাদের আজকের রাবণ শয়তানের প্রতিরূপ, সে নিষ্ঠুর। যে সীতাকে অপহরণ করেছে, তাকে এখনকার সময়ে একটা চেহারা দেওয়ার কথা ভেবেছি আমরা। এটা শুধু একটা ছবি বা প্রজেক্ট নয়, আমাদের কাছে এটা একটা চ্যালেঞ্জ।

‘আদিপুরুষ’ আমাদের কাছে পুজো, দেবতার বন্দনা। যেখানে সবার আশীর্বাদ চাই এগোনোর জন্য। যাঁরা ছবিটির নির্মাণ নিয়ে কথা বলছেন, তাঁরা সকলেই বয়োজ্যেষ্ঠ। যা কিছু সমালোচনা এসেছে আমি সব মাথায় রাখছি। একটা কথা বলতে পারি, জানুয়ারি ২০২৩ সালে যখন ছবিটা সবাই দেখবেন, হতাশ হবেন না।”

চিত্রনাট্যকার মনোজও প্রায় একই কথা বললেন। জানালেন, ভক্তিটুকুই সব ছিল এ কাজে। আর সেই রকম নিষ্ঠা। অফিসের বাইরে জুতো খুলে রেখে এসে তবে চিত্রনাট্য লিখতে বসেছেন দিনের পর দিন। মানুষ ১ মিনিট ৩৫ সেকেন্ডের টিজ়ার দেখে সে সব কি আর জানতে পারবেন? মনোজের কথায়, “কোন খিলজি মাথায় তিলক কাটতেন? রুদ্রাক্ষ পরতেন? আমাদের রাবণকে খেয়াল করে দেখুন ওই ছোট টিজ়ারটায়, আর এক বার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE