Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Tollywood

Kolkata 96: ‘দাদা’র জন্মদিনে রাহুল-রানার উপহার, প্রকাশ্যে ‘কলকাতা ৯৬’-এর লোগো পোস্টার

‘দাদা’র জন্মদিনে ‘কলকাতা ৯৬’-এর লোগো সামনে এল কেন? ছবির সঙ্গে ‘কলকাতার মহারাজ’ কোনও ভাবে জড়িত?

ব্যাট হাতে ছবির লোগোয় সৌরভ!

ব্যাট হাতে ছবির লোগোয় সৌরভ!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৫:৪৯
Share: Save:

লর্ডসের বারান্দায় জামা ঘুরিয়ে সেই ‘দাদাগিরি’! সৌরভ গঙ্গোপাধ্যায়ের ৫০তম জন্মদিনে একসঙ্গে সে মুহূর্তকে ফের মনে করিয়ে দিলেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় এবং রানা সরকার। শুক্রবার তাঁরা সামনে আনলেন নতুন ছবি ‘কলকাতা ৯৬’-এর লোগো। তাতে ব্যাট হাতে ‘দাদা’র ছবি! আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, জন্মদিনে এটাই সৌরভের জন্য তাঁদের ‘সারপ্রাইজ’। ছবির প্রচারের পাতা থেকে লোগোটি সামনে এনেছেন পরিচালক-প্রযোজক। এই ছবিতেই পরিচালনার দুনিয়ায় হাতেখড়ি হচ্ছে অভিনেতার। এই ছবির হাত ধরেই বাবার পরিচালনায় অভিনয়ে আসছে ছেলে সহজ-ও!

Advertisement

কিন্তু সৌরভের জন্মদিনে ‘কলকাতা ৯৬’-এর লোগো সামনে এল কেন? ছবির সঙ্গে ‘কলকাতার মহারাজ’ কি কোনও ভাবে জড়িত? প্রশ্ন ছিল প্রযোজকের কাছে। রানার কথায়, ‘‘নব্বইয়ের দশকে যাঁরা বড় হয়েছেন, তাঁরা জানেন ১৯৯৬-এ দাদা লর্ডসে প্রথম সেঞ্চুরি করেছিলেন। সেই উন্মাদনা শহর কলকাতা তিন দিন ধরে উদ্‌যাপন করেছিল। দাদার শার্ট খুলে ঘোরানো সেই ‘দাদাগিরি’র প্রতীক। রাহুল তাঁর প্রথম ছবিতে উন্মাদনার সেই তিন দিন ফিরিয়ে আনবে।’’ তাঁর দাবি, বাঙালিকে বিশ্বের দরবারে নতুন করে পৌঁছে দিয়েছিলেন সৌরভ। সেই গর্বই ছবির কেন্দ্রবিন্দুতে। তবে এ ছবিকে সৌরভের জীবনীচিত্র বলতে নারাজ রানা। বরং সেই বিশেষ দিনগুলোর সঙ্গে থাকবে জড়িয়ে থাকবে বাঙালি জীবনের অনুভূতি, ভালবাসা, বিচ্ছেদ। প্রযোজকের দাবি, বরাবরই নতুন প্রতিভাদের সামনে আনার চেষ্টা করেন তিনি। এ বারেও তার অন্যথা হচ্ছে না।

রাহুলের ছবিতে জুটি বাঁধছেন ঋত্বিক চক্রবর্তী, সোহিনী সরকার। গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে কৌশিক সেন, কমলেশ্বর মুখোপাধ্যায়, লামা হালদারকে। নিজের প্রথম পরিচালনা বলেই কি ছেলে সহজ পর্দায়? উত্তরে রাহুল আগে আনন্দবাজার অনলাইনকে জানিয়েছিলেন, সহজের মতো একটি চরিত্র আছে বলেই শিশুশিল্পী হিসেবে সে এই ছবিতে জায়গা পেয়েছে। পরিচালক বাবার ছেলে হিসেবে নয়। সহজের অভিনয়ে হাতেখড়িতে খুশি মা প্রিয়াঙ্কা সরকারও। তিনিও জানিয়েছিলেন, বাবার ছবিতে ছেলে অভিনয় করবে, এর চেয়ে ভাল আর কী হতে পারে?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.