Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Payel Sarkar

হুইলচেয়ারে পায়েল, সঙ্গী সোমরাজ! নতুন ছবির খবর দিচ্ছে আনন্দবাজার অনলাইন

এই প্রথম ছবিতে জুটি বাঁধছেন পায়েল সরকার এবং সোমরাজ মাইতি। ছবির নাম ‘ভোরের আলো’। নতুন এই ছবি নিয়ে কী বলছেন তাঁরা?

এই প্রথম ছবিতে একসঙ্গে জুটি বাঁধছেন পায়েল ও সোমরাজ।

এই প্রথম ছবিতে একসঙ্গে জুটি বাঁধছেন পায়েল ও সোমরাজ। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৮:১৫
Share: Save:

ভালবাসা কি শর্তসাপেক্ষ? না কি আজকের ব্যস্ত জীবনেও নিঃশর্ত ভালবাসার অস্তিত্ব আছে? এ রকমই কিছু প্রশ্নকে সামনে রেখে তাঁর নতুন ছবির প্রেক্ষাপট তৈরি করেছেন পরিচালক সায়ন বসু চৌধুরী। ‘ভোরের আলো’ শীর্ষক এই ছবির হাত ধরেই টলিপাড়ায় আবির্ভাব ঘটছে নতুন জুটির— পায়েল সরকার এবং সোমরাজ মাইতি। এর আগে ‘কাঁটায় কাঁটায়’ ওয়েব সিরিজ়ে পায়েল ও সোমরাজ একসঙ্গে কাজ করেছিলেন। তবে সেখানে তাঁরা জুটি ছিলেন না এবং সেই সিরিজ়ও মুক্তির অপেক্ষায়। কিন্তু জুটি হিসেবে তাঁদের আত্মপ্রকাশ এই প্রথম।

Advertisement

সম্প্রতি সায়নের তৈরি স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘বোধন’ ২৮তম কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। এই ছবি সম্বন্ধে বলছিলেন, ‘‘আসলে অনেক দিন ধরেই এই ছবির পরিকল্পনা করেছি। বলা যেতে পারে একটু ভিন্ন স্বাদের রোমান্টিক ছবি।’’ পরিচালকই গল্পে আলোকপাত করলেন। কৈশোরেই প্রেমে পড়ে অজয় ও রূপসা। ভাগ্যের ফেরে এক মারাত্মক দুর্ঘটনার শিকার হয়ে আংশিক পক্ষাঘাত আক্রান্ত হয় মেয়েটি। সময় এগিয়ে যায় ১২ বছর। দু’জনের মাঝে তৃতীয় মহিলার আগমন ঘটলে গল্প অন্য দিকে মোড় নেয়।

ছবিতে পক্ষাঘাতে আক্রান্ত চরিত্রেই রয়েছেন পায়েল। তার সঙ্গী হুইলচেয়ার। অন্য দিকে অজয়ের চরিত্রে রয়েছেন সোমরাজ। পায়েল বললেন, ‘‘এই রকম চরিত্রে অভিনয় করা খুবই কঠিন। কারণ হুইলচেয়ারে বসে শুধু অভিব্যক্তির উপর নির্ভর করে অভিনয় করতে হবে। প্রস্তুতি নিতে শুরু করেছি। চেষ্টার কোনও ত্রুটি রাখতে চাই না।’’ সোমরাজ সম্পর্কে পায়েলের মন্তব্য, ‘‘ও খুব বুদ্ধিমান। মন দিয়ে কাজ করে। নতুনরা ইন্ডাস্ট্রিতে এলে সেটা কিন্তু আমাদের সকলের জন্যই ভাল।’’

সোমরাজের হাতেও এখন কাজের সংখ্যা প্রচুর। বলছিলেন, ‘‘সায়ন গল্পটাকে খুব অন্য ভাবে ভেবেছে। আমরা প্রায় সমবয়সি। তাই আমাদের রসায়নটাও বেশ ভাল। আশা করছি আমরা একটা ভাল ছবি দর্শককে উপহার দিতে পারব।’’ সবে ওটিটিতে মুক্তি পেয়েছে সোমরাজ অভিনীত ছবি ‘জয়কালী কলকাতাওয়ালি’। মুক্তির অপেক্ষায় ‘পলাশের বিয়ে’। তা হলে এখন কি সিরিয়াল থেকে সচেতন ভাবে দূরত্ব বজায় রাখবেন ‘জিওনকাঠি’র জয়? সোমরাজ বললেন, ‘‘প্রায় ছ’টা ছবি মুক্তির অপেক্ষায়। আরও কয়েকটা ছবির কাজ শুরু হবে। এই মুহূর্তে সিরিয়াল নিয়ে নতুন করে কিছু ভাবছি না।’’

Advertisement

‘ভোরের আলো’র অন্যান্য চরিত্রে রয়েছেন মৌটুসি, প্রিয়াঙ্কা ভট্টাচার্য প্রমুখ। কলকাতা ছাড়াও মফস্‌সলে ছবির কিছুটা শুটিং হওয়ার কথা। সব ঠিক থাকলে নেক্সন স্টুডিয়োজ়-এর প্রযোজনায় আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি শুরু হবে ছবির শুটিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.