Advertisement
২৭ এপ্রিল ২০২৪
irrfan khan

আমি ইরফানের মতো, ১ জনও এ কথা বললে ধন্য হব: পঙ্কজ ত্রিপাঠী

দেখতে দেখতে ১ বছর পার। এই একটা বছরে ইরফান খান, ঋষি কপূর সহ বলিউডের বহু অভিনেতা চির ঘুমের দেশে।

ইরফানকে দেখে অভিনয়ের ইচ্ছে আরও প্রবল হয় পঙ্কজের।

ইরফানকে দেখে অভিনয়ের ইচ্ছে আরও প্রবল হয় পঙ্কজের।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ১১:২৩
Share: Save:

স্কুলে থাকতে তিনি অন্ধ ভক্ত ছিলেন নাসিরুদ্দিন শাহ, ওম পুরীর। ওঁদের অভিনয় দেখতেন আর মনে মনে ভাবতেন, ‘বড় হয়ে আমিও ওঁদের মতোই অভিনয় করব’। বড় হয়ে কাকে দেখে অভিনয়ের ইচ্ছে আরও প্রবল হয়? ২৯ এপ্রিল ইরফান খানের প্রথম মৃত্যু বার্ষিকীতে সেই কথাই প্রকাশ্যে আনলেন পঙ্কজ ত্রিপাঠী। তাঁর দাবি, ‘নাসির সাহেব বা ওমজির মতোই ইরফানের অভিনয়ও খুব পছন্দ করতাম। উনি আমার গুরু। মকবুল, হাসিল, দ্য ওয়ারিয়র-এ ইরফানের অভিনয় ভুলি কী করে? ওঁকে দেখেই ভরসা পেয়ে আমিও অভিনেতা’। একই সঙ্গে জানিয়েছেন ১ জন দর্শকও যদি তাঁর অভিনয় দেখে বলেন, তিনি ইরফানের মতো অভিনয় করেন, পঙ্কজ নিজেকে ধন্য মনে করবেন।

গত বছরের এপ্রিল থেকেই দেশ জুড়ে শুরু মৃত্যুমিছিল। দেখতে দেখতে ১ বছর পার। এই একটা বছরে ইরফান খান, ঋষি কপূর সহ বলিউডের বহু অভিনেতা চির ঘুমের দেশে। সে কথাও স্মরণ করেছেন পঙ্কজ। পাশাপাশি এও জানিয়েছেন, ‘আংরেজি মিডিয়াম’ ছবিতে অভিনয়ের সময় তিনি আরও কাছ থেকে দেখেছেন ইরফানকে। আরও বেশি করে ভালবেসে ফেলেছেন। যদিও তাঁর কথায়, মনের সেই সমস্ত অনুভূতি সব সময় প্রকাশ করা যায় না।

গত ১ বছর ধরে নানা সময়ে নানা ভাবে বলিউড, হিন্দি ছবির দর্শক অভাব অনুভব করেছেন ইরফানের। পঙ্কজও রয়েছেন সেই তালিকায়। প্রয়াত অভিনেতার কথা বলতে গিয়ে তাই ‘আংরেজি মিডিয়াম’-এ তাঁর অভিনীত চরিত্রকে ‘গুরু’র প্রতি শ্রদ্ধাঞ্জলি হিসেবে উৎসর্গ করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood irrfan khan Pankaj Tripathi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE