Advertisement
০৭ মে ২০২৪
Pankaj Tripathi Father

শোকের আবহ ত্রিপাঠী পরিবারে, ‘ওএমজি ২’-এর সাফল্যের মধ্যেই পিতৃবিয়োগ পঙ্কজের

এক দিকে যখন বক্স অফিসে যখন ‘ওএমজি ২’-এর সাফল্য উপভোগ করছেন অভিনেতারা, ঠিক সেই সময় বাবাকে হারালেন পঙ্কজ ত্রিপাঠী।

actor pankaj tripathi

পঙ্কজ ত্রিপাঠী ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৭:১২
Share: Save:

শত ঝড়ঝাপটা পেরিয়ে বক্স অফিসে নিজের দাপট দেখাচ্ছে ‘ওএমজি ২’। মাত্র ১০ দিনেই ১০০ কোটি্র ক্লাবে প্রবেশ করেছে পঙ্কজ ত্রিপাঠী, অক্ষয় কুমার অভিনীত এই ছবি। এক দিকে যখন বক্স অফিসের সাফল্য উপভোগ করছেন অভিনেতারা, ঠিক সেই সময় বাবাকে হারালেন পঙ্কজ। বাবার প্রয়াণের খবর পেয়েই শুটিং বাতিল করে বিহার ছুটলেন অভিনেতা। সোমবার সকালে নিজের বাসভবনে প্রয়াত হন অভিনেতার বাবা পণ্ডিত বেনারস তিওয়ারি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৯ বছর। যদিও এখনও পর্যন্ত মৃত্যুর কারণ জানা যায়নি।

অভিনেতার পরিবারের তরফে এক বিবৃতি জারি করে জানানো হয়, “গভীর বেদনার সঙ্গে জানাচ্ছি যে, পঙ্কজ ত্রিপাঠীর বাবা পণ্ডিত বেনারস তিওয়ারির মৃত্যু হয়েছে। আজই গোপালগঞ্জ গ্রামে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।” অভিনেতা হওয়ার আগে বাবার সঙ্গে গ্রামেই থাকতেন পঙ্কজ। যদিও তাঁর বাবার ইচ্ছে ছিল, ছেলে বড় হয়ে চিকিৎসক হন। কিন্তু পঙ্কজের ইচ্ছে ছিল অভিনেতা হওয়ার। বিহারের ওই গ্রাম থেকে চলে আসেন দিল্লিতে। সেখানেই পড়াশোনা এবং তার পর পাড়ি দেন মুম্বইয়ে। দীর্ঘ সময় সংগ্রামের পর সুযোগ আসে অনুরাগ কাশ্যপের ‘গ্যাংস অফ ওয়েসিপুর’ ছবিতে অভিনয়ের। তার পর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। যদিও ২০২০ সালে এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, ‘‘আমার কোনও কাজই বাবা দেখেননি। কারণ, আমার গ্রামের বাড়িতে আজও টিভি নেই। বাবা পছন্দ করেন না। আমি কী করি, সেই সম্পর্কে বিশেষ ধারণা নেই তাঁর। মাঝেমধ্যে জিজ্ঞেস করেন, ঠিক আছি কি না, ব্যস। যদিও আমি বেশ কয়েক বার বলেছি টিভি কিনে দেওয়ার কথা। প্রতি বারই বাবুজি বলেছেন, কোনও প্রয়োজন নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pankaj Tripathi Father Pankaj Tripathi Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE