Advertisement
০৫ মে ২০২৪
poonam pandey

মৃত্যুর আড়ালে প্রচার পাওয়াই পুনম পাণ্ডের আসল উদ্দেশ্য, সত্যিটা জানালেন অভিনেত্রী

মৃত্যু নিয়ে ছেলাখেলা!এইভাবেই প্রচারে থাকতে চান পুনম। গোটা ঘটনাটা তাঁর চোখে কেমন জানালেন অভিনেত্রী?

পুনম পাণ্ডে।

পুনম পাণ্ডে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৮
Share: Save:

শুক্রবার থেকে শনিবার গোটা একদিন ব্যাপী নেটদুনিয়া তোলপাড়— পুনম পাণ্ডে জীবিত, না কি মৃত? এক দিন পার করে প্রকাশ্যে এসে পুনম জানিয়েছেন, তিনি বেঁচে আছেন। আসলে এই গোটাটাই একটা প্রচার কৌশল, থুরি জরায়ু-মুখের ক্যানসার নিয়ে সচেতনা বৃদ্ধির কৌশল। কিন্তু তাঁর উদ্দেশ্য একেবারেই ভাল চোখ নেননি সাধারণ মানুষ থেকে বলিউড তারকারা। পুনমের এই কাণ্ডকে কেউ নাম দিয়েছেন ‘গিমিক’, কেউ বলেছেন ‘স্টান্ট’।অনুপম খের, কঙ্গনা রানাউতের মতো বড় পর্দার তারকা থেকে ছোট পর্দার অভিনেতারাও শোকপ্রকাশ করতে শুরু করেন। শনিবার পুনম প্রকাশ্যে আসতেই ক্ষেপেছেন তাঁরাই। অভিনেত্রীকে কড়া ভাষায় নিন্দা করেছেন। ক্যানসার নিয়ে পুনম ‘ঠাট্টা-তামাশা’ করেছেন, এই অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে এফআইআর করা হোক বলে দাবি তোলে ‘দি অল ইন্ডিয়ান সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন’। কেউ কেউ তো তাঁকে ‘বয়কট’ করার ডাক তুলেছেন। রোষের মুখে পড়ে নিজের এই কাণ্ডে স্বপক্ষে যুক্তি দিলেন পুনম।

অভিনেত্রী আগেই নিজের কাজের জন্য ক্ষমা চেয়ে নিয়েছিলেন। তবু তাঁকে নিয়ে বির্তক-নিন্দা থামার লক্ষ্মণ নেই। পুনম জানিয়েছেন, তাঁর মা নিজেই ক্যানসারে পীড়িত তাই এই রোগ নিয়ে ছেলেখেলা করার কথা ভাবাও তাঁর কাছে দুঃস্বপ্ন। পুনমের কথায়, ‘‘আমি ভাল উদ্দেশ্য নিয়ে এই কাজ করেছিলাম। যদিও ক্যানাসারের নিরাময় সম্ভব তবু ফি বছর হাজার হাজার মহিলার মৃত্যু হচ্ছে এই মারণ রোগে। আমার এই উদ্যোগের সঙ্গে জড়িয়ে রয়েছেন বড় বড় ওষুধ প্রস্তুকারক সংস্থা। আমার ধারণ এই ঘটনার পর প্রচুর মানুষ জরায়ু-মুখের ক্যানসার নিয়ে জানার চেষ্টা করছেন। আমাকে নিজে অনেকে জানিয়েছেন এই ঘটনার পর বহু মহিলারা নিজেদের টিকাকরণ শুরু করেছেন।’’

তবে পুনম যাই বলছেন তাতেই চিড়ে ভিজঝে না কখনও তাঁকে কখনও তাঁর জনসংযোগ আধিকারীদের দুষছেন সকলে। পুনম বলেন, ‘‘যা কিছুই হয়েছে সেখান থেকে বাড়তি প্রচার পাওয়ার উদ্দেশ্য ছিল না। আমার টিমের এই গোটা ঘটনায় কোনও ভাবেই হাত নেই।’’ যদিও পুনমের এই পদক্ষেপে তাকে সাধুবাদ জানিয়েছেন তাঁর স্বামী স্যাম বোম্বে ও পরিচালক রামগোপাল বর্মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE