Advertisement
০৬ মে ২০২৪
Salaar Update

নভেম্বরেও অনিশ্চিত ‘সালার’, সাফল্যের শূন্য ঝুলি নিয়েই কি চলতি বছর শেষ হবে প্রভাসের?

আগামী ২৮ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল প্রভাসের পরবর্তী ছবি ‘সালার’-এর। মুক্তির মাত্র সপ্তাহ দুয়েক আগে ঘোষণা করা হয়, অনিবার্য কারণে পিছিয়ে যাচ্ছে প্রশান্ত নীল পরিচালিত ছবির মুক্তি।

Prabhas.

প্রভাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩৭
Share: Save:

পেশাগত জীবন রীতিমতো খাদের কিনারায় এসে দাঁড়িয়েছে দক্ষিণী তারকা প্রভাসের। ‘বাহুবলী’-র মতো ছবির মাধ্যমে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছনোর পরেও সেই সাফল্য ধরে রাখতে পারেননি অভিনেতা। ‘সাহো’, ‘রাধে শ্যাম’-এর মতো ফ্লপ ছবির পরে চলতি বছরে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ‘আদিপুরুষ’ও। ফ্লপের হ্যাটট্রিকের পরে এ বার প্রভাসের একমাত্র ভরসা ‘সালার’। প্রশান্ত নীল পরিচালিত এই ছবির মাধ্যমে বক্স অফিসে প্রত্যাবর্তনের আশা ছিল দক্ষিণী তারকার। সে গুড়ে বালি! ২৮ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল ‘সালার’-এর। তার মাত্র দু’সপ্তাহ আগে ছবির নির্মাতাদের তরফে ঘোষণা করা হয়, অনিবার্য কারণবশত পিছিয়ে দেওয়া হচ্ছে ‘সালার’-এর মুক্তি। কানাঘুষো শোনা যাচ্ছিল, চলতি বছরের নভেম্বর মাসে মুক্তি পাবে সেই ছবি। এখন খবর, নভেম্বরেও নাকি অনিশ্চিত প্রভাসের ছবির মুক্তি। খবর, আগামী বছর এপ্রিলের আগে নাকি ‘সালার’ মুক্তি পাওয়ার সম্ভাবনা ক্ষীণ।

৭ সেপ্টেম্বর ‘জওয়ান’-এর মুক্তির পর শাহরুখ খানের ছবির সঙ্গে প্রতিযোগিতা এড়াতে সেপ্টেম্বর থেকে ‘সালার’-এর মুক্তির তারিখ পিছিয়ে দিয়েছিলেন নির্মাতারা। তখন খবর পাওয়া গিয়েছিল, নভেম্বর মাসে মুক্তি পাবে প্রভাসের ছবি। তবে এখন অন্দরের খবর, তত দিনেও নাকি ছবির কাজ শেষ করে উঠতে পারবেন না নির্মাতারা। গত বছর ‘আরআরআর’ ছবির জন্য একাধিক ভাষায় ডাবিং করেছিলেন রাম চরণ, এনটিআর জুনিয়রের মতো দক্ষিণী তারকারা। অস্কারের মতো বিশ্বমঞ্চে গিয়ে হইচই ফেলেছিল রাজামৌলি পরিচালিত ওই ছবি। শোনা যাচ্ছে, তাঁদের থেকেই নাকি অনুপ্রাণিত হয়েছেন প্রভাস। ছবির হিন্দি সংস্করণের ডাবিংও নাকি নিজেই করতে চান তিনি। এ দিকে, হাঁটুর চোটের কারণে আপাতত চিকিৎসাধীন অভিনেতা। তাই এই মুহূর্তে কাজেও ফিরতে পারছেন না তিনি। সেই কারণেই নাকি দেরি হচ্ছে ছবির কাজ শেষ করতে।

অন্য দিকে, প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার আগে ডিজিটাল প্ল্যাটফর্মে নিজের জায়গা সুরক্ষিত করে ফেলেছে ‘সালার’। শুধু তাই-ই নয়, প্রভাসের ছবির স্যাটেলাইট এবং গানের স্বত্বও বিক্রি হয়েছে কয়েকশো কোটি টাকায়। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালম ভাষায় মুক্তি পাওয়ার কথা ‘সালার’-এর। পাঁচটি ভাষায় ডিজিটাল, স্যাটেলাইট এবং গানের স্বত্ব বিক্রি করে মুক্তির আগেই ছবির ঝুলিতে এসেছে প্রায় ৩৫০ কোটি টাকা। খবর, নেটফ্লিক্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন প্রভাসের ছবির নির্মাতারা। তবে প্রেক্ষাগৃহের মুক্তি দিন পিছিয়ে যাওয়ায় আদপে কবে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে ‘সালার’, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prabhas Salaar Adipurush Kriti Sanon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE