Advertisement
০৬ মে ২০২৪
Prabhas to take an acting break

গত কয়েক বছর ভরা ব্যর্থতার খতিয়ানে, ক্ষত সারাতে এ বার বিরতির পথে হাঁটছেন প্রভাস?

‘সাহো’, ‘রাধে শ্যাম’, ‘আদিপুরুষ’। ব্যর্থতার হ্যাটট্রিক ইতিমধ্যেই সারা তারকা প্রভাসের। মুক্তির অপেক্ষায় তাঁর পরের দুই ছবি, ‘সালার’ ও ‘কল্কি ২৮৯৮ এডি’। তার পরেই কি থামবেন প্রভাস?

prabhas

প্রভাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৩:১১
Share: Save:

‘বাহুবলী’র মতো ছবি ও ফ্র্যাঞ্চাইজ়ির মাধ্যমে আশা জাগিয়ে বলিউডে পা রেখেছিলেন দক্ষিণী তারকা প্রভাস। মনে করা হয়েছিল, রজনীকান্ত, কমল হাসন, যশ, অল্লু অর্জুনের মতো তারকা-তালিকায় নাম জুড়েছে প্রভাসেরও। তবে গত কয়েক বছরে ভুল প্রমাণিত হয়েছে সেই ভাবনা। ‘বাহুবলী’ই শুরু, আপাতত ‘বাহুবলী’ই শেষ। তার পরে প্রভাসের আর কোনও ছবিই দাগ কাটতে পারেনি দর্শকের মনে। স্বাভাবিক ভাবে, বক্স অফিসের গ্রাফও একেবারে পড়তির দিকে। শ্রদ্ধা কপূরের সঙ্গে ‘সাহো’, পূজা হেগড়ের সঙ্গে ‘রাধে শ্যাম’— ব্যবসার দিক থেকে দুই ছবিই চূড়ান্ত ব্যর্থ। তার উপরে ‘আদিপুরুষ’-এর ক্ষত তো এখনও দগদগে। একের পর এক বিতর্ক, বাধা ও বিপত্তি পেরিয়ে গত জুন মাসে মুক্তি পেয়েছিল প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত এই ছবি। বিপুল অর্থব্যয়ে তৈরি ‘রামায়ণ’-এর আধুনিক এই সংস্করণে অভিনয় করেছিলেন প্রভাস। মুক্তির আগে থেকেই ছবি নিয়ে দর্শক ও অনুরাগীদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। কিন্তু প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পরে তেমন সাড়া পায়নি ‘আদিপুরুষ’। প্রথম সপ্তাহান্ত কাটতে না কাটতেই মাছি মারছিলেন প্রেক্ষাগৃহ মালিকরা। ভরাডুবি সামলাতে টিকিটের দাম কমিয়েও কপাল ফেরেনি প্রভাসের ছবির। সঙ্গে বাগ্‌বিতণ্ডা, বিতর্ক ও আদালতের একাধিক মামলা তো আছেই। মোটের উপর, অভিজ্ঞতা একেবারেই ভাল নয়। খবর, একের পর এক ব্যর্থতার চাপ থেকে নিস্তার পেতে এ বার অভিনয় থেকেই বিরতি নেওয়ার কথা ভাবছেন প্রভাস।

‘আদিপুরুষ’-এর পর্ব মেটার পরে আগামী সেপ্টেম্বর মাসে মুক্তি পেতে চলেছে প্রভাসের পরবর্তী ছবি ‘সালার’। দু’টি ভাগে মুক্তি পাবে এই ছবি। প্রথম ভাগ ‘সালার: পার্ট ওয়ান— সিজ়ফায়ার’ মুক্তি পাওয়ার কথা ২৮ সেপ্টেম্বর। ছবির দ্বিতীয় ভাগ মুক্তির তারিখ এখনও ঘোষণা করা হয়নি নির্মাতাদের তরফে। তার পরেই লাইনে রয়েছে ‘কল্কি ২৮৯৮ এডি’। নাগ অশ্বিন পরিচালিত ওই ছবিতে অমিতাভ বচ্চন ও দীপিকা পাড়ুকোনের সঙ্গে অভিনয় করেছেন প্রভাস। সেই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল আগামী বছরের জানুয়ারি মাসে। তবে খবর, সেই মুক্তি মে মাসে পিছিয়ে যেতে পারে। এ দিকে ব্যর্থতার ভারের পাশাপাশি একের পর এক অ্যাকশন ছবিতে কাজ করার কারণে হাঁটুর ব্যথাতেও ভুগছেন প্রভাস। শোনা যাচ্ছে, নিজের স্বাস্থ্যের দিকে নজর দিতে চলতি বছরের নভেম্বর মাসের মধ্যে সব কাজ মিটিয়ে ডিসেম্বর মাস থেকে টানা এক বছরের ছুটি নিতে চান প্রভাস। বিরতির মধ্যেই হাঁটুর অস্ত্রোপচারও সেরে ফেলতে চান তারকা।

অভিনয় থেকে বিরতি তো নিচ্ছেন বটেই, পাশাপাশি খবর, বলিউডেও নাকি আর মন নেই প্রভাসে। তাঁকে নিয়ে একটি বিগ বাজেটের ছবি করার কথা পরিকল্পনা করেছিলেন ‘পাঠান’ খ্যাত পরিচালক সিদ্ধার্থ আনন্দ। খবর, সেই ছবির জন্য প্রাথমিক ভাবে সায় দিলেও এখন নাকি ছবি থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন প্রভাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE