Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Prakash Raj on The Kashmir Files

‘সম্পূর্ণ অর্থহীন ছবি, বিদেশিরা ছিছিক্কার করছেন’! প্রকাশ রাজের নিশানায় কোন ছবি?

বরাবরই স্পষ্টবক্তা তিনি। বিতর্কিত বিষয়ে নিজের মতপ্রকাশে অকুতোভয়। এই বারও তার ব্যতিক্রম হল না।

photo of South Indian Actor Prakash Raj

বিতর্কিত মন্তব্যের জন্য ফের শিরোনামে দক্ষিণী অভিনেতা প্রকাশ রাজ। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কোচি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:১৪
Share: Save:

দক্ষিণী তারকা অভিনেতা। কাজ করেছেন একাধিক হিন্দি ছবিতেও। বরাবরই স্পষ্টবক্তা বলে নামডাক আছে তাঁর। কখনও কখনও সেই জন্য ফাঁপরেও পড়তে হয়েছে তাঁকে। তাতেও থোড়াই কেয়ার। বিতর্কিত মন্তব্যের জন্য ফের শিরোনামে দক্ষিণী অভিনেতা প্রকাশ রাজ। এ বার তাঁর নিশানায় ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’। ‘‘অর্থহীন ছবি ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’, প্ররোচনামূলক ছবি।’’ কেরলের এক অনুষ্ঠানে দাবি প্রকাশের।

photo of South Indian Actor Prakash Raj and Bollywood Director Vivek Agnihotri

এ বার বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ছবিকে বিঁধলেন প্রকাশ রাজ। — ফাইল চিত্র।

২০২২ সালে মুক্তি পাওয়া ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ গত বছরের অন্যতম চর্চিত ছবি। আমজনতার নজর টানা থেকে বক্স অফিসে ব্যবসা— দু’দিকেই বেশ সাফল্য পেয়েছিল বিবেক অগ্নিহোত্রী পরিচালিত এই ছবি। এমনকি, চলতি বছরের অস্কারের মঞ্চে মনোনয়ন পাওয়ার যোগ্যতাও অর্জন করেছিল ছবি। যদিও চূড়ান্ত তালিকায় জায়গা হয়নি বিবেক অগ্নিহোত্রীর ছবির। এ বার সেই প্রসঙ্গেই ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিকে বিঁধলেন প্রকাশ রাজ। ‘‘একেবারে অর্থহীন একটা ছবি। কিন্তু আমরা জানি, এই ছবির প্রযোজনার পিছনে কারা আছেন। অত্যন্ত লজ্জার বিষয়, বিদেশি ছবি নির্মাতারা ছিছিক্কার করছেন।’’ কেরলের এক অনুষ্ঠানে সোজাসুজি ছবির সমালোচনা করলেন দক্ষিণী অভিনেতা। প্রকাশের সমালোচনার কোপ থেকে বাদ যাননি পরিচালক বিবেক অগ্নিহোত্রীও। ‘‘ছবির পরিচালক প্রশ্ন করছেন তিনি অস্কার পেলেন না কেন। অস্কার কেন, ভাস্করও জুটবে না!’’ সাফ বক্তব্য অভিনেতার।

এখানেই থামেননি প্রকাশ রাজ। তিনি বলেন, ‘‘যে কেউ প্ররোচনামূলক ছবি বানাতেই পারেন। কিন্তু বাইরের সংবাদমাধ্যম ও ছবি নির্মাতারা অনেক বেশি সংবেদনশীল। হাজার হাজার কোটি টাকা খরচ করে এই রকম ছবি কেউ বানাতেই পারেন, কিন্তু মানুষকে তো সব সময় বোকা বানানো যায় না।’’ অকপট দক্ষিণী তারকা অভিনেতা।

২০২২ সালে ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রবল সমালোচনার মুখে পড়েছিল বিবেক অগ্নিহোত্রীর ছবি ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’। ছবিকে ‘প্ররোচনামূলক’ বলে দাবি করেন ইজ়রায়েলি ছবি নির্মাতা নাভাদ ল্যাপিড। ‘‘যে কোনও আন্তর্জাতিক মানের চলচ্চিত্র উৎসবের এমন ছবি প্রদর্শন শিল্পের পক্ষে ক্ষতিকর’’, বলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE