×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ এপ্রিল ২০২১ ই-পেপার

‘স্ত্রী-র সঙ্গে আনন্দে থাকতে চাই’, বললেন প্রয়াত বাঙালি অভিনেত্রী প্রত্যুষার প্রাক্তন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ মার্চ ২০২১ ২০:১৯
প্রত্যুষা বন্দ্যোপাধ্যায়, তাঁর  প্রাক্তন প্রেমিক রাহুল রাজ এবং স্ত্রী সলোনি

প্রত্যুষা বন্দ্যোপাধ্যায়, তাঁর প্রাক্তন প্রেমিক রাহুল রাজ এবং স্ত্রী সলোনি

২০১৬ সালে আত্মহত্যা করেন মুম্বইয়ের বাঙালি অভিনেত্রী প্রত্যুষা বন্দ্যোপাধ্যায়। সে সময়ে অভিনেত্রী কাম্যা পাঞ্জাবি ও প্রযোজক বিকাশ গুপ্ত জানিয়েছিলেন, প্রত্যুষার প্রেমিক অভিনেতা রাহুল রাজ সিংহ তাঁকে মানসিক ও শারীরিক ভাবে নির্যাতন করতেন। এমনকী তিনি প্রত্যুষাকে জনসমক্ষে মারধর করতেন বলেও শোনা গিয়েছিল। তাঁর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে মামলা দায়ের হয়। কিন্তু প্রত্যুষার মৃত্যুর ৩ মাস পরেই রাহুল রাজকে আগাম জামিন দেওয়া হয়।
‘বালিকা বধূ’ হিন্দি ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন বাঙালি অভিনেত্রী প্রত্যুষা বন্দ্যোপাধ্যায়। তাঁর জীবনকাহিনি নিয়ে স্বল্পদৈর্ঘ্যের ‌ছবি হওয়ার কথা। সে বি‌ষয়ে রাহুল রাজ জানিয়েছেন যে এ রকম কোনও ছবি হোক, তিনি চান না।
সম্প্রতি মুম্বইয়ের এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন রাহুল রাজ।

Advertisement

২ বছর হল অভিনেত্রী সলোনি শর্মাকে বিয়ে করেছেন তিনি। অভিনেতা বললেন, ‘‘সকলেরই আনন্দে থাকার অধিকার রয়েছে। আমার কঠিন সময়ে আমার স্ত্রী ও পরিবার আমাকে সঙ্গ দিয়েছে। কিন্তু আমি সন্তানসন্ততির কথা ভাবতে পারিনি। আর দুঃখে থাকতে পারছি না। স্ত্রী-র সঙ্গে আনন্দে থাকার সময় এসেছে আমার।’’ শুধু তাই নয়, তিনি কাম্যা পাঞ্জাবি ও বিকাশ গুপ্তর নাম তুলে বললেন, ‘‘আমি সেই দিনটার জন্য অপেক্ষা করছি, যে দিন এঁদের দু’জনকে নিজেদের কর্মের ফল পেতে দেখব।’’ রাহুল রাজের অভিযোগ, কাম্যা ও বিকাশ নিজেদের আখের গোছানোর জন্য সেই পরিস্থিতিকে ব্যবহার করেছিলেন।
রাহুল রাজের মতে, তাঁর জীবনের চড়াই-উতরাইয়ে সব সময়ে তাঁর স্ত্রী সলোনি তাঁর পাশে ছিলেন। বললেন, ‘‘প্রত্যুষার মৃত্যুর পর আমার জীবনটা টেলিভিশনের ধারাবাহিকের মতো হয়ে গিয়েছিল। এত দিনে আমি শক্ত হয়ে দাঁড়িয়েছি। নতুন করে জীবন শুরু করা উচিত আমার।’’

Advertisement