Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

Prosenjit: মেরুদণ্ড কাকে দত্তক দিলেন? মাদার টেরেসার ছবি থেকে জ্যোতি বসু বাদ, তোপ প্রসেনজিতকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ অগস্ট ২০২১ ১৮:৫৯
প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

নেটাগরিকরা ছেড়ে কথা বললেন না প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কেও! বৃহস্পতিবার ছিল মাদার টেরেসার জন্মদিন। সেই উপলক্ষে তাঁর সঙ্গে তোলা পুরনো ছবি নেটামাধ্যমে ভাগ করে নিয়েছিলেন ‘টলিউড ইন্ডাস্ট্রি’। ছবি অনুযায়ী মাদারের পিছনে দাঁড়িয়ে প্রসেনজিৎ। পাশে লেখা, ‘মাদারের উপস্থিতি, তাঁর কথায় সব উদ্বেগ সরে গেল। আশীর্বাদ পেয়ে আমি ধন্য।’ এই পর্যন্ত সব ঠিকই ছিল। গোল বেধেছে তখনই, যখন আসল ছবি প্রকাশ্যে এসেছে। এক নেটাগরিক সেই ছবি সামনে আনতেই দেখা গিয়েছে, ছবিতে প্রসেনজিতের পাশে তাঁর প্রাক্তন স্ত্রী দেবশ্রী রায়। আর মাদারের পাশে বসে তৎকালীন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু।

সেই ছবি থেকে প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং প্রাক্তন স্ত্রীকে কেটে বাদ দিয়ে পোস্ট করেছেন অভিনেতা। এটা বোঝার পরেই ‘অটোগ্রাফ’ ছবির ‘অরুণ চট্টোপাধ্যায়’-এর উপর নেটাগরিকদের একাংশ প্রচণ্ড ক্ষুব্ধ। তাঁদের কটাক্ষ, ‘মেরুদণ্ড কাকে দত্তক দিলেন?' কারওর উপহাস, ‘শেষে বুম্বাদা তুমিও লক্ষ্মী ভান্ডারের আশায় ছবি ক্রপ করলে!' জনৈক নেটাগরিক সরাসরি আঙুল তুলে বলেছেন, 'আহা কী রুচি! জ্যোতি বসু রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁর ছবি কেটে বাদ দিয়ে দিলেন বাংলা ছবির সুপারস্টার!' অনেকেই এই পোস্টে প্রসেনজিতের দলবদলের গন্ধও পাচ্ছেন। তাঁদের দাবি, আগে জ্যোতি বসুর সঙ্গেও প্রচণ্ড দহরম মহরম ছিল অভিনেতার। এখন আর জ্যোতিবাবুকে প্রয়োজন নেই। তাই ছবির পুনর্নিমাণ করেছেন তিনি। ২৮ হাজার নেটাগরিক কটূক্তির ঝড় বইয়ে দিলেও রা কাড়েননি টলিউডের ‘স্তম্ভ’।

Advertisement

চলতি বছরের শেষে মুক্তি পাওয়ার কথা সৃজিত মুখোপাধ্যায়ের বহু প্রতীক্ষিত ছবি ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। এই ছবিতে প্রসেনজিৎ মুখ্য চরিত্রাভিনেতা। এ ছাড়া, তাঁকে আগামী দিনে দেখা যাবে অতনু ঘোষের ‘শেষ পাতা’ ছবিতে। তাঁর সহ-অভিনেতা গার্গী রায়চৌধুরী, বিক্রম চট্টোপাধ্যায়। এই ছবি দিয়ে প্রসেনজিৎ-অতনু তৃতীয় বার পর্দায় জুটি বাঁধতে চলেছেন।

আরও পড়ুন

Advertisement