Advertisement
২৭ এপ্রিল ২০২৪
AR Rahman Concert

‘ছাইয়াঁ ছাইয়াঁ’ গান ধরেছিলেন, মঞ্চে উঠে রহমানের শো বন্ধ করল পুণে পুলিশ, উঠল নিন্দার ঝড়

রবিবার পুণেতে অনুষ্ঠান ছিল রহমানের। মঞ্চে উঠে পুলিশ হঠাৎই গান বন্ধ করে দিল অস্কারজয়ী সুরকারের। কিন্তু কেন জানেন?

Picture of AR Rahman

গাইতে দেওয়া হল না রহমানকে, শিল্পীর কণ্ঠরোধ করল পুণে পুলিশ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ মে ২০২৩ ১৮:১০
Share: Save:

এপ্রিল মাসের শেষ রবিবার পুণেতে ছিল এ আর রহমানের কনসার্ট। ঘড়ির কাঁটায় তখন সবে ১০টা। ‘ছাইয়াঁ ছাইয়াঁ’ গানটি সবে ধরেছেন। কিন্তু মঞ্চে উঠে হঠাৎই গান বন্ধ করে দেওয়া হল অস্কারজয়ী এই সুরকারের। কিছু বুঝে উঠতে পারার আগে মঞ্চে উপস্থিত শিল্পীদের বাদ্যযন্ত্র বন্ধের নিদান পুণের এক পুলিশ কর্তার। শিল্পীর গান এ ভাবে মাঝপথে থামিয়ে দেওয়ায় তড়িঘড়ি মঞ্চ ছাড়েন রহমন। তত ক্ষণে চিৎকার শুরু করেছেন বহু দর্শক।

সূত্রের খবর, নির্ধারিত সময়ের সীমা পেরিয়ে যাওয়ার পর চলতে থাকে অনুষ্ঠান। সে কারণেই নাকি এই পুলিশি হস্তক্ষেপ। রহমানের এই শোয়ের জন্য রাত ১০টা পর্যন্তই সময় নির্দিষ্ট ছিল। তবে ঘড়ির কাঁটা যে রাত ১০টা পার করে গিয়েছে তা খেয়াল করেননি শিল্পী। রাত ১০.১৫ নাগাদ শেষ গানটি ধরেছিলেন রহমান। তাই মঞ্চে উঠে সরাসরি গান বন্ধই করে দেয় পুলিশ। পুণের রাজা বাহাদুর মিল এলাকায় আয়োজিত অনুষ্ঠানে হাজারেরও বেশি দর্শক উপস্থিত ছিলেন।

এই প্রসঙ্গে পুণে পুলিশের ডিসিপি (জোন ২) এস পাতিলের বক্তব্য , ‘‘রহমান শেষ গানটি গাইছিলেন। উনি খেয়াল করেননি সময় ১০টা পেরিয়ে গিয়েছে। তাই অনুষ্ঠানস্থলে আমাদের যে পুলিশ আধিকারিক ছিলেন, বাধ্য হয়ে স্টেজে উঠে তাঁকে সুপ্রিম কোর্টের নির্দেশিকার কথা মনে করিয়ে দেন। তখন অবশ্য শিল্পী গান বন্ধ করে দেন।’’ তবে শিল্পীর গান এ ভাবে মাঝপথে বন্ধ করে দেওয়ার ঘটনাটি মেনে নিতে পারেননি অনেকেই। নিন্দার ঝড় ওঠে নেটপাড়ায়। এমন এক বিশ্ববন্দিত শিল্পীর সঙ্গে কেন আরও একটু সংবেদনশীল আচরণ করা হল না কেন, সেই নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AR Rahman Pune Concert Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE