Advertisement
০৪ মে ২০২৪
Bengali Film Distribution

বাংলা ছবির পরিবেশনায় নতুন উদ্যোগ, সূচনা ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’-এর মাধ্যমে

বাংলা চলচ্চিত্র জগতের বিশিষ্টদের উপস্থিতিতে হল ঘোষণা। বাংলা ছবি এই উদ্যোগে উপকৃত হবে বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

Image of Dev, Soham, Nusrat and Yash

(বাঁ দিকে) দেব এবং সোহম। (ডান দিকে) নুসরত এবং যশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১৫:৫৭
Share: Save:

টলিপাড়ায় অনেক সময়েই ছবি ভাল হলেও পরিবেশনার গাফিলতিতে সেই ছবি অন্যদের ভিড়ে হারিয়ে যায়। এমনকি, অনেক সময় বহু ছোট বাজেটের ছবি মাল্টিপ্লক্সে জায়গা পায় না। তবে বাংলা ছবির পরিবেশনার ক্ষেত্রে ক্ষেত্রে নতুন পদক্ষেপ করল দেশের প্রথম সারির দুই মাল্টিপ্লেক্স সংস্থা পিভিআর এবং আইনক্স। এ বার থেকে তারা জাতীয় স্তরে বাংলা ছবির পরিবেশনা করবে।

চলতি মাসেই আনুষ্ঠানিক ভাবে দেব অভিনীত ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’ ছবিটির মাধ্যমে বাংলায় যাত্রা শুরু করছে তারা। অবশ্য সম্প্রতি ‘নীহারিকা’, ‘বিয়ে বিভ্রাট’-এর মতো ছবির পরিবেশনার দায়িত্বে ছিল ‘পিভিআর আইনক্স’। এই ধরনের উদ্যোগের ফলে বাংলা ছবি কী ভাবে উপকৃত হবে? উদ্যোক্তা-সহ ইন্ডাস্ট্রির মতে, বড় ছবির পাশাপাশি ছোট ছবিও এ বার থেকে মাল্টিপ্লেক্সে গুরুত্ব পাবে। পিভিআর আইনক্স পিকচার্সের সিইও কমল জ্ঞানচন্দানির কথায়, ‘‘বাংলা ছবির পরিবেশনার মাধ্যমে আমরাও উপকৃত হব। কারণ বাংলা ছবি দেশের চলচ্চিত্র জগতে এক বিশেষ স্থানে রয়েছে।’’

Image of Oindrila Sen

ঐন্দ্রিলা-অঙ্কুশ। ছবি: সংগৃহীত।

সম্প্রতি, শহরের এক বিলাসবহুল হোটেলে এই ঘোষণা উপলক্ষে উপস্থিত ছিলেন টলিপাড়ার রথী-মহারথীরা। এক দিকে হাজির ছিলেন নিসপাল সিং রানে, ফিরদৌসুল হাসান, অতনু রায়চৌধুরী, শ্যামসুন্দর দে’র মতো প্রযোজকরা। অন্য দিকে পরিচালকদের মধ্যে এসেছিলেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়, অরিন্দম শীল, অভিজিৎ সেন, রাজ চক্রবর্তী, বিরসা দাশগুপ্ত, ইন্দ্রাশিস আচার্য প্রমুখ। এ ছাড়াও ছিলেন দেব, যশ, নুসরত জাহান, অঙ্কুশ, ঐন্দ্রিলা সেন, সোহম চক্রবর্তী প্রমুখ। এসেছিলেন ইম্পা (ইর্স্টান ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন)-র প্রতিনিধি এবং সিনেমা হল মালিকেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE