Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Desher Mati: ‘পাগলি সেটে এসে আর তোমায় দেখতে পাব না’, ধারাবাহিক ‘দেশের মাটি’ বন্ধে আবেগে ভাসলেন রাহুল-রুকমা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ অক্টোবর ২০২১ ১৩:৩১
‘দেশের মাটি’ শেষ হওয়ার খবর ছড়িয়ে পড়তেই রুকমাকে নিয়ে লাইভে এসেছিলেন রাহুল।

‘দেশের মাটি’ শেষ হওয়ার খবর ছড়িয়ে পড়তেই রুকমাকে নিয়ে লাইভে এসেছিলেন রাহুল।

আচমকা শেষ হচ্ছে ধারাবাহিক ‘দেশের মাটি’। অনুরাগীদের মতো মনখারাপ রাজা-মাম্পিরও। আনন্দবাজার অনলাইনের কাছে সেই সে কথা কবুল করলেন ‘রাজা’ ওরফে রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। শুক্রবার খবর ছড়িয়ে পড়তেই পর্দার ‘সঙ্গিনী’ রুকমা রায়কে নিয়ে লাইভে এসেছিলেন। সেখানেই অনুরাগীদের প্রশ্নের জবাব দিতে দিতে নিজের দুঃখও প্রকাশ করেই ফেললেন রাহুল। লাইভে ‘মাম্পি’ ওরফে রুকমাকে বললেন, ‘পাগলি, সেটে এসে আর তোমায় দেখতে পাব না! ভাবলেই তো মনখারাপ হয়ে যাচ্ছে!’ কথা ফুরোতে না ফুরোতেই জড়িয়েও ধরলেন তাঁকে। ‘রাজা’র গলায়, মুখের কথায় বিন্দু বিন্দু বিষাদ। রুকমার কাঁধে মাথা রেখেই যেন আশ্রয় খুঁজেছেন অভিনেতা।

সবটাই কি অভিনয়? আগে আনন্দবাজার অনলাইনকে দেওয়া সাক্ষাৎকারে রাহুল-রুকমা উভয়েই জানিয়েছেন, এই রসায়ন নিছক বন্ধুত্বের প্রতিফলন। কাজ করতে করতে একে অন্যের বন্ধু হয়ে গিয়েছেন তাঁরা। সে বন্ধুত্ব উদযাপনও করেছেন নানা ভাবে। জুটিতে পুজোর বিচারক হয়েছেন। পঞ্চমীতে দিনভর চষে ফেলেছেন দক্ষিণ কলকাতার একের পর এক মণ্ডপ। তারই ফাঁকে অনুরাগীদের পুজো উপহার দিতে যুগলে লাইভে। ভক্তেরা যথারীতি উল্লসিত।

Advertisement

৩১ অক্টোবরের পর থেকে পর্দায় আর থাকবেন না সেই ‘রাজা-মাম্পি’। ‘‘তোমাদের মুখ দেখে সকাল হত। এ বার কী হবে আমাদের?’’ প্রশ্ন অনুরাগী-কুলের। রাহুল-রুকমাকে লাইভ সম্প্রচারে আসার অনুরোধও জানিয়েছেন ‘রাম্পিয়ানস’রা। ভারী মন নিয়ে রসিকতার চেষ্টা করেছেন পর্দার জুটি— ‘‘ভাল প্রাতরাশ দিয়ে সকাল শুরু কোরো’’। কথা দিয়েছেন, ‘‘সুযোগ পেলেই লাইভে আসব।’’ একটু থেমে সংযোজন, ‘‘যত দিন তোমরা আমাদের মনে রাখবে...।’’

শুক্রবার অনুরাগীদের থেকে প্রচুর চিঠি, উপহার পেয়েছেন রাহুল-রুকমা। বহু অনুরাগী স্টুডিয়োয় এসে দেখা করে গিয়েছেন। আচমকা ধারাবাহিক বন্ধ। তাই নিয়ে হাল্কা ক্ষোভও রয়েছে তাঁদের। কিন্তু সবার উপরে চ্যানেল কর্তৃপক্ষ! রাহুলের কথায়, ‘‘প্রথম কাজেই রুকমার সঙ্গে এত ভাল বোঝাপড়া তৈরি হবে, ভাবিনি। ওঁর সঙ্গে কাজ করার অপেক্ষায় রইলাম।’’ রুকমার দাবি, এর আগেও বিভিন্ন ধারাবাহিকে নানা ধরনের চরিত্রে অভিনয় করেছেন। এত জনপ্রিয়তা এর আগে পাননি। অনুরাগীদের বোঝানোর পাশাপাশি নিজেদেরও যেন বুঝিয়েছেন পর্দার অন্যতম জনপ্রিয় যুগল— ‘কেন শেষ হচ্ছে না?’ এই প্রশ্ন অসম্মানের; ‘কেন শেষ হয়ে গেল?’ এই প্রশ্ন নিয়ে যাওয়া অনেক ভাল।

রাহুলের আশ্বাস, আবারও নিশ্চয়ই তাঁদের জুটিতে দেখা যাবে অন্য কোনও ধারাবাহিকে। তখন অন্য কোনও ঘরে, অন্য রূপটানে এখনকার মতোই ব্যস্ত থাকবেন তাঁরা।



Tags:

আরও পড়ুন

Advertisement