Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rajinikanth

অনেকের অনুপ্রেরণা তিনি, তবু ছিল বেশ কিছু কু-অভ্যাস, ভুল স্বীকার রজনীকান্তের

বাসের কন্ডাক্টর থেকে রূপোলি পর্দার পয়লা নম্বর নায়ক। গোটা দেশে তাঁর পরিচিতি ‘থালাইভা’ হিসাবে। এ বার নিজের জীবনের এক খারাপ অভ্যাসের কথা অকপটে জানালেন অভিনেতা।

Rajinikanth

অভিনেতা রজনীকান্ত। ছবি : সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ১১:৫০
Share: Save:

দক্ষিণী ছবির দুনিয়ার উজ্বলতম নক্ষত্র রজনীকান্ত। সিনেমার মতোই তাঁর জীবন। বাসের কন্ডাক্টর থেকে রূপোলি পর্দার পয়লা নম্বর নায়ক। গোটা দেশে তাঁর পরিচিতি ‘থালাইভা’ হিসাবে। পাঁচ দশকেরও বেশি তাঁর কর্মজীবন। তাঁর মহিমা হার মানাতে পারে বলিউডের তাবড় সব নায়কদের। তবে গোটা দেশের এই আইকন রজনীকান্তের কিছু বদ অভ্যেস রয়েছে। যার মধ্যে অন্যতম মদ্যপানে আসক্তি। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের জীবনের এই বদ অভ্যেস নিয়ে খোলামেলা আলোচনা করলেন অভিনেতা।

তিনি অনেকের জীবনের অনুপ্রেরণা। তবে এ বার নিজের চরিত্রের অন্ধকার দিক নিয়ে অকপট ‘থালাইভা’।অভিনেতা নিজেই স্বীকার করেছেন, একটা সময় ছিল, যখন তিনি রোজ মদ্যপান করতেন। সঙ্গে ছিল আমিষ খাবার। এ ছাড়াও ছিল ধূমপানের নেশা। রজনীকান্ত এক সাক্ষাৎকারে বলেন, "যখন আমি কন্ডাক্টর ছিলাম, প্রতি দিন মদ্যপান করতাম৷ এ ছাড়াও চলত দেদার ধূমপান৷ আমার দিন শুরু হত আমিষ খাবার দিয়ে৷ সারা দিনে অন্তত দু’বার কোনও না কোনও আমিষ খাবার খেতামই৷ নিরামিশাষীদের দেখলে করুণা হত৷ যে তিনটি জিনিস স্বাস্থ্যের পক্ষে ভয়ঙ্কর, সেগুলিই করতাম৷’’

তবে মদে আসক্তি যে তাঁর জীবনের সব থেকে বড় ভুল, তা-ও স্বীকার করে নেন অভিনেতা। তাঁর কথায়, ‘‘যদি আমার জীবনে মদ না থাকত, তা হলে অনেক বেশি করে সমাজের জন্য কাজ করতে পারতাম৷ মদ আমার জীবনের সবচেয়ে বড় ভুল৷ আমি বলছি না যে, মদ একেবারেই খাবেন না৷ যত ক্ষণ তা আনন্দ দেয়, তত ক্ষণই ঠিক আছে। কিন্তু প্রতি দিন খাওয়া মোটেই কাজের কথা নয়৷ শরীরের সঙ্গে সঙ্গে এটি মনেরও ক্ষতি করে৷’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajinikanth South Indian Actor Celebrity Gossip
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE