Advertisement
০৬ মে ২০২৪
Deepti Sharma

আগামীর দীপ্তি! ১০০ উইকেট জয়ী প্রথম ভারতীয় তরুণীকে কুর্নিশ রকুলপ্রীতের

ভারতীয় বোলারদের মধ্যে তিনিই প্রথম ১০০ টি-টোয়েন্টি উইকেট নিয়েছেন। পুরুষ-মহিলা ক্রিকেটার মিলিয়ে এই নজির গড়েছেন দীপ্তি।

Rakul Preet Singh praises Deepti Sharma

ভারতীয় বোলারদের মধ্যে দীপ্তিই প্রথম ১০০ টি-টোয়েন্টি উইকেট নিয়েছেন। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৪৫
Share: Save:

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ১০০টি উইকেট! ভারতের মুকুটে প্রথম বার এমন সম্মান। নজির গড়েছেন ২৪ বছরের তরুণী ক্রিকেটার দীপ্তি শর্মা। তাঁকে প্রশংসায় ভরিয়ে দিলেন অভিনেত্রী রকুলপ্রীত সিংহ। শুভেচ্ছা জানালেন আগামী দিনের। সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে মাত্র ১৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। আর তার সঙ্গেই বড় নজির গড়েছেন বাংলার এই বোলার। ভারতীয় বোলারদের মধ্যে তিনিই প্রথম ১০০ টি-টোয়েন্টি উইকেট নিয়েছেন।

পুরুষ-মহিলা ক্রিকেটার মিলিয়েই এই নজির গড়েছেন দীপ্তি।শুধু মেয়েদের নয়, পুরুষদের ক্রিকেটেও দীপ্তির থেকে বেশি উইকেট কারও নেই। পুরুষদের ক্রিকেটে ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে বেশি উইকেটে যুজবেন্দ্র চহালের দখলে। ৭৫ ম্যাচে ৯১ উইকেট নিয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন ভুবনেশ্বর কুমার। ৮৭ ম্যাচে ৯০ উইকেট তাঁর দখলে। ৬০ ম্যাচে ৭০ উইকেট রয়েছে যশপ্রীত বুমরার। তাঁদের সবাইকে ছাপিয়ে গিয়েছেন দীপ্তি।সেই আনন্দে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে দীপ্তির ছবি ভাগ করে নিয়েছেন রকুল। ক্যাপশনে লিখেছেন, “প্রথম ভারতীয় ক্রিকেটার যিনি টি-টোয়েন্টি ম্যাচে ১০০ উইকেট নিয়েছেন। আরও অনেক ছিনিয়ে নিন।”

আগ্রার কন্যা দীপ্তি এই মুহূর্তে ভারতের মহিলা ক্রিকেট দলের গর্ব। ‘ইউপি ওয়ারিওরস’ দলের জন্য খেলোয়াড় নিলামের সময় প্রথম তাঁর নামই উঠে আসে। দীপ্তির প্রধান লক্ষ্য এখন দেশকে বিশ্বকাপ জেতানো। সেই দিকেই নজর দিচ্ছেন তিনি। বলেছেন, ‘‘আমরা ম্যাচের আগে যে পরিকল্পনা করেছিলাম সেটা কাজে লাগাতে পেরেছি। দলের সবাই ভাল ছন্দে রয়েছে। বিশ্বকাপের বাকি ম্যাচগুলো নিয়ে এখন ভাবছি। দেশকে বিশ্বকাপ জেতাতে হবে। সেটাই প্রধান লক্ষ্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepti Sharma Rakul Preet Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE