Advertisement
০১ মে ২০২৪
Bollywood Gossip

ঝুলিতে হিটের সংখ্যা হাতেগোনা, রোজগারে আলিয়ার সঙ্গে পাল্লা দিতে কোন উপায় বার করলেন রণবীর?

অভিনয়ের দিক থেকে তাঁকে নিয়ে কোনও অভিযোগ না থাকলেও বক্স অফিস সাফল্যের নিরিখে তিনি বরাবরই পিছিয়ে। অর্থ উপার্জনের জন্য তাই এ বার নতুন কৌশল ফাঁদলেন রণবীর কপূর।

Alia Bhatt and Ranbir Kapoor.

আলিয়া ভট্ট ও রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১৮:৫০
Share: Save:

বলিউডের অন্যতম নামজাদা ফিল্মি পরিবার কপূর বংশের সন্তান তিনি। অভিনয় তাঁর রক্তে। পরিবারের বেশির ভাগ সদস্যের মতো তাই অভিনয়কেই পেশা হিসাবে বেছে নিয়েছিলেন রণবীর কপূর। শিল্পী হিসাবে মেধার দিক থেকে খামতি না থাকলেও রণবীরের ঝুলিতে গত কয়েক বছরে হিট ছবির সংখ্যা হাতেগোনা। অভিনয় তিনি খারাপ করেন না বটে, তবে তাঁর বেশির ভাগ ছবির সাফল্যই বক্স অফিস ব্যবসায় তেমন ভাবে প্রতিফলিত হয় না। এ দিকে স্ত্রী আলিয়া ভট্ট বলিউডে জমি শক্ত করে পা রেখেছেন হলিউডেও। সাফল্যের নিরিখে বেশ পিছিয়েই পড়েছেন রণবীর। তবে, গত বছর ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান– শিবা’ ও চলতি বছরে ‘তু ঝুঠি ম্যায় মক্কার’ ছবির সাফল্যের সৌজন্যে বক্স অফিসে কিছুটা হলেও থিতু হয়েছেন রণবীর। এ বার পালা ‘অ্যানিম্যাল’-এর। আগামী ডিসেম্বরে মুক্তি পেতে চলেছে ‘কবীর সিংহ’ খ্যাত পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গার এই ছবি। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে ছবির প্রচার ঝলক। প্রচার ঝলক দেখে মিশ্র প্রতিক্রিয়া দর্শকের। বক্স অফিসে কেমন ফল করবে ‘অ্যানিম্যাল’? তা নিয়ে এখনই ভবিষ্যদ্বাণী করা না গেলেও নিজের আখের মোটামুটি গুছিয়ে রেখেছেন রণবীর। কী ভাবে?

‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান– শিবা’ ও চলতি বছরে ‘তু ঝুঠি ম্যায় মক্কার’-এর সাফল্যের পর নিজের পারিশ্রমিক বাড়িয়ে ৭০ কোটি করেছিলেন রণবীর। তবে খবর, ‘অ্যানিম্যাল’-এর জন্য নাকি ৭০ কোটি টাকা পারিশ্রমিক নেননি তারকা। তার প্রায় অর্ধেক টাকাতেই নাকি কাজ করেছেন তিনি। পারিশ্রমিক হিসাবে ৩০-৩৫ কোটি টাকা নিলেও ছবির পরে নাকি শাহরুখ খানের মতোই লভ্যাংশের দাবি রেখেছেন রণবীর। অর্থাৎ, ছবি বক্স অফিসে সাফল্য পেলে সেই লভ্যাংশের কিছুটা পাবেন তিনি। তা হলে রণবীরের পারিশ্রমিকের বাকি টাকা গেল কোথায়?

শোনা যাচ্ছে, রণবীর ৩০-৩৫ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে বাকি টাকা ছবির পোস্ট-প্রোডাকশন ও ভিএফএক্সের কাজে লাগানোর আর্জি রেখেছেন। প্রচার ঝলক থেকেই স্পষ্ট, ভায়োলেন্সে ভরপুর একটি ছবি হতে চলেছে ‘অ্যানিম্যাল’। সেই ছবি যাতে নিখুঁত ভাবে পরিবেশন করা যায় দর্শকের কাছে, তা নিশ্চিত করতে চান রণবীর। সে কথা ভেবেই নাকি এই পদক্ষেপ তারকার। এই ছবিতে রশ্মিকা মন্দনার সঙ্গে জুটি বেঁধেছেন রণবীর। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অনিল কপূর ও ববি দেওল। আগামী ১ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে ‘অ্যানিম্যাল’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE