Advertisement
০২ মে ২০২৪
Bollywood Scoop

বিয়ের আগে একাধিক প্রেম! রামায়ণে অভিনয়ের আগে নিজেকে কী ভাবে শুদ্ধ করতে চান রণবীর

দীপিকা পাড়ুকোন থেকে ক্যাটরিনা কইফ, অবশেষে আলিয়া ভট্ট। রণবীর কপূরের প্রেমজীবন রঙিন বললেও কম বলা হয়। তবে নিজের পেশাগত জীবনের প্রতি নিষ্ঠাও কম নয় ঋষি-পুত্রের।

Ranbir Kapoor.

রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৫:১৫
Share: Save:

বলিউডের অন্যতম নামী তারকা রণবীর কপূর। নামজাদা ফিল্মি পরিবারের সন্তান তো বটেই, পাশাপাশি অভিনেতা হিসাবে তাঁর নিজেরও নামডাক কম নয়। ‘ওয়েক আপ সিড’, ‘রাজনীতি’, ‘রকস্টার’, ‘তামাশা’-র মতো ছবিতে নিজের জাত চিনিয়েছেন রাজ কপূরের বংশের সন্তান। সাম্প্রতিক অতীতে বাণিজ্যিক সাফল্যের মুখ না দেখলেও (যদিও এ বছর ‘তু ঝুটি ম্যায় মক্কার’ খুব খারাপ ফল করেনি) ‘অ্যানিমাল’ নিয়ে অনুরাগীদের প্রত্যাশা কম নয়। রণবীরের পেশাগত জীবন যতই বর্ণময় হোক না কেন, তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে বিতর্ক নিরন্তর। বার বার আলোচনায় উঠে এসেছে রণবীরের প্রেম জীবন থেকে বিবাহিত জীবন। দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কইফের মতো বলিউডের তাবড় নায়িকাদের সঙ্গে প্রেম করে শেষমেশ আলিয়া ভট্টের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন রণবীর। তবে আলিয়ার উপরেও খবরদারি ফলানো থেকে পিছপা হন না ঋষি-পুত্র। স্ত্রীর গলা থেকে জোরে আওয়াজ বেরোলে বিরক্ত হন নাকি তিনি। আবার স্ত্রী ঠোঁটে লিপস্টিক পরলে তাও পছন্দ করেন না রণবীর। কয়েক মাস আগে সমাজমাধ্যমের পাতায় এই স্বীকারোক্তি রেখেছিলেন আলিয়া নিজেই। এ বার খবর, আলিয়ার উপর কর্তৃত্ব ফলানোর খেসারত দিচ্ছেন ‘অ্যানিমাল’ ছবির নায়ক।

বলিপাড়ার অন্দরের খবর, খুব শীঘ্রই নাকি নিজের খাবারের তালিকা থেকে মদ ও মাংস বাদ দিতে চলেছেন রণবীর। কপূর পরিবারের সন্তান তিনি। একে পঞ্জাবি, তায় ফিল্মি পরিবার তাঁর। মদ ও মাংসের প্রতি পঞ্জাবিদের ঝোঁক সুবিদিত। তার পরেও এই কৃচ্ছ্রসাধন করার সিদ্ধান্ত নিয়েছেন রণবীর। সত্যিই কি তবে স্ত্রী আলিয়ার উপর খবরদারি করার মাসুল গুনছেন ঋষি-পুত্র? খবর, মদ ও মাংস খাওয়া ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন বটে রণবীর। তবে তার নেপথ্যে নাকি কারণ সম্পূর্ণ আলাদা। ‘ছিঁছোড়ে’ খ্যাত পরিচালক নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’ ছবিতে রামচন্দ্রের ভূমিকায় অভিনয় করতে চলেছেন রণবীর। আগামী বছর ফেব্রুয়ারি মাস নাগাদ শুরু হচ্ছে ছবির শুটিং। খবর, ওই ছবির শুটিংয়ের আগে প্রস্তুতির অঙ্গ হিসাবেই নাকি মদ ও মাংস খাওয়া বন্ধ করতে চলেছেন রণবীর। রামচন্দ্রের চরিত্রে অভিনয় করার সময় জনসমক্ষে নিজের ভাবমূর্তি নিয়ে কিছুটা চিন্তিত রণবীর। পাশাপাশি অভিনেতার যুক্তি, নিজেকে মন থেকে শুদ্ধ করতে চান তিনি। তবেই নাকি রামচন্দ্রের চরিত্রের জন্য নিজেকে সম্পূর্ণ ভাবে সমর্পণ করতে পারবেন তিনি। সে কথা মাথায় রেখেই নাকি এই কঠিন সিদ্ধান্ত রণবীরের। যদিও সূত্রের খবর, এমনিতেও পার্টি করতে তেমন ভালবাসেন না রণবীর। তবে এ বার ছবির জন্য খাওয়াদাওয়াতেও লাগাম টানছেন তিনি।

দীর্ঘ দিন ধরে চর্চায় রয়েছে নীতেশের ‘রামায়ণ’। ভারতীয় মহাকাব্য রামায়ণ অবলম্বনে তৈরি হতে চলেছে এই ছবি। সীতার চরিত্রে প্রাথমিক ভাবে দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবীকে ভাবলেও পরে আলিয়াকে নিয়ে উৎসাহ দেখান নির্মাতারা। আলিয়াকেও একাধিক বার দেখতে পাওয়া গিয়েছিল নীতেশের অফিসে। সেই থেকেই অনুরাগীদের ধারণা হয়, ‘রামায়ণ’-এর ফের জুটি বাঁধবেন রণবীর ও আলিয়া। তবে এখন খবর, তা আদৌ হচ্ছে না। সীতার চরিত্রে অভিনয় করছেন সাই পল্লবীই। অন্য দিকে, রাবণের চরিত্রের জন্য রাজি হয়েছেন ‘কেজিএফ’ খ্যাত দক্ষিণী তারকা যশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE