Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Don 3

শেষ পর্যন্ত রাজি হলেন না শাহরুখ, কোন অভিনেতাকে নিয়ে ‘ডন ৩’-এর জন্য কোমর বাঁধছেন ফারহান?

২০০৬ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ খান অভিনীত ছবি ‘ডন’। পাঁচ বছর পর মুক্তি পায় ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি ‘ডন ২’। এ বার পালা ‘ডন ৩’-এর। ফিরছেন না বাদশা! তা হলে সেই জুতোয় পা গলালেন কে?

Image of shahrukh Khan And Farhan Akhter.

(বাঁ দিকে) শাহরুখ খান। (ডান দিকে) ফারহান আখতার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১৪:২৭
Share: Save:

মাস খানেক ধরেই বলিপাড়ায় ‘ডন ৩’ ছবি নিয়ে চর্চা তুঙ্গে। শুটিং শুরু হওয়ার আগে থেকেই একের পর এক জল্পনা দানা বেঁধেছে ছবি ঘিরে। ‘ডন’ এবং ‘ডন ২’ ছবির পরে ‘ডন ৩’ ছবিতে ফেরার কথা ছিল শাহরুখ খানেরই। তবে তার পরেই খবর মেলে, এই ছবিতে অভিনয় করতে রাজি হননি বাদশা। তাই খোঁজ শুরু হয় এমন এক অভিনেতার, যিনি শাহরুখের জুতোয় পা গলাতে পারবেন। দিন কয়েক আগে শোনা যায়, সেই অভিনেতাকে নাকি পেয়েও গিয়েছেন ফারহান আখতার। ইন্ডাস্ট্রির গুঞ্জন, বিস্তর জল্পনা-কল্পনার পরে ‘ডন ৩’ ছবির জন্য নাকি চূড়ান্ত করা হয়েছে রণবীর সিংহকে।

পরিচালক হিসাবে ফারহানের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজ়ি ‘ডন’। ২০০৬ সালে ‘ডন’ এবং তার পর ২০১১ সালে মুক্তি পায় ‘ডন ২’। এই দুই ছবির মাধ্যমে বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সমালোচকদের প্রশংসাও অর্জন করেছিলেন ফারহান। ১৯৭৮ সালে ‘ডন’ হিসেবে দর্শকদের সামনে হাজির হয়েছিলেন অমিতাভ বচ্চন। বিগ বি-এর পরে এই চরিত্রে স্বতন্ত্র পরিচিতি তৈরি করেছিলেন শাহরুখ। তবে ২০১১ সালে ‘ডন ২’ মুক্তির পরে এই চরিত্র থেকে লম্বা বিরতি নেন তিনি। তার পর কেটে গিয়েছে এক যুগেরও বেশি সময়। চলতি বছরে ফের চর্চা শুরু হয় ‘ডন ৩’ নিয়ে। সূত্রের খবর, চিত্রনাট্য লেখার কাজ নাকি প্রায় শেষ করে ফেলেছেন ফারহান। তার পরেই সমস্যার সূত্রপাত। খবর মেলে, এই ছবির জন্য শাহরুখ নাকি সম্মতি দেননি। ফলে শুরু হয় অন্য এক তারকা অভিনেতাকে খোঁজার কাজ, যাঁর ভাবমূর্তি ‘ডন’-এর চরিত্রের সঙ্গে খাপে খাপে বসে যায়। এমনকি, এক সময় ‘ডন’ চরিত্রটির জন্য নিজেকেও ভেবেছিলেন ফারহান। তবে সম্প্রতি ‘চ্যাম্পিয়ন্স’ ছবির জন্য আমির খানের সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেতা-পরিচালক। তাই শেষমেষ নাকি ‘পদ্মাবত’ খ্যাত রণবীর সিংহকেই চূড়ান্ত করা হয়েছে ‘ডন ৩’-এর জন্য।

image of Ranveer Singh.

রণবীর সিংহ। ছবি: সংগৃহীত।

আগামী ৬ জুলাই রণবীরের জন্মদিন। বিশেষ দিনেই নাকি রণবীরকে নিয়ে ‘ডন ৩’ ছবির আনুষ্ঠানিক ঘোষণা সারবেন নির্মাতারা। আবার চলতি মাসেই মুক্তি পেতে চলেছে রণবীর অভিনীত ছবি ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। সব মিলিয়ে ৩৮তম জন্মদিন বেশ জাঁকজমকের সঙ্গে পালন করতে চলেছেন রণবীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE