Advertisement
০৭ মে ২০২৪
Satyajit Ray

Satyajit Ray: সত্যজিৎ রায়ের মুখের উপর ফোন কেটে দিয়েছিলেন ‘রে’ অভিনেতা দিব্যেন্দু, কেন?

সৃজিত পরিচালিত ‘বহুরূপিয়া’-তে দিব্যেন্দুর অভিনয় মুগ্ধ করেছে দর্শককে।   

দিব্যেন্দু ভট্টাচার্য ও সত্যজিৎ রায়

দিব্যেন্দু ভট্টাচার্য ও সত্যজিৎ রায়

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ১৯:০৩
Share: Save:

‘ক্রিমিনাল জাস্টিস’, ‘আনদেখি’, ‘ডেভ ডি’ ইত্যাদিতে কাজ করার পর দক্ষ অভিনেতা হিসেবে নাম করেছেন মুম্বইয়ের বাঙালি অভিনেতা দিব্যেন্দু ভট্টাচার্য। সম্প্রতি সত্যজিৎ রায়ের ছোট গল্প অবলম্বনে ‘রে’ সিরিজে অভিনয় করেছেন তিনি। সৃজিত পরিচালিত ‘বহুরূপিয়া’-তে তাঁর অভিনয় মুগ্ধ করেছে দর্শককে।

জাতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে দেওয়ার সময়ে তিনি বলেন, ‘‘সত্যজিৎ রায়ের গল্প অবলম্বনে ছবি হবে, আর তাতে আমি অভিনয় করব, এটা শুনেই উত্তেজিত হয়ে গিয়েছিলাম। ছোট থেকে যাঁর ছবি দেখে এবং সাহিত্য পড়ে বড় হয়েছি, তাঁর গল্পের চরিত্র হয়ে উঠে নিজের স্বপ্ন পূরণ করতে পেরেছি। এমন কোনও শিল্পী নেই যাঁর উপর সত্যজিতের প্রভাব পড়েনি।’’

সেই দিব্যেন্দু তাঁর জীবনের একটি মজার গল্প বললেন সেই সাক্ষাৎকারেই। জানালেন, নয়ের দশকে এক বার সত্যজিতকে ফোন করে বসেছিলেন। ফোন বাজার পরে উল্টো দিক থেকে সত্যজিৎ রায় ফোন ধরেওছিলেন। কিন্তু দিব্যেন্দু তাঁর গম্ভীর গলা শুনে কী কথা বলবেন বুঝে উঠতে পারেননি। ঝপ করে কেটে দিয়েছিলেন ফোনটা। স্বপ্নের ব্যক্তিত্বের গলা শুনে ভয় পেয়ে গিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Satyajit Ray Ray Anthology Dibyendu Bhattacharya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE