×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জানুয়ারি ২০২১ ই-পেপার

মাদক মামলায় জামিন পেলেন রিয়া চক্রবর্তীর ভাই শৌভিক

নিজস্ব প্রতিবেদন
মুম্বই০২ ডিসেম্বর ২০২০ ১৭:২৯
রিয়ার পর এ বার শৌভিকের জামিন মঞ্জুর হল।

রিয়ার পর এ বার শৌভিকের জামিন মঞ্জুর হল।

গ্রেফতারের প্রায় তিন মাস পর অবশেষে রিয়া চক্রবর্তীর ভাই শৌভিক জামিন পেলেন। তাঁর জামিন মঞ্জুর করেছে মাদক সংক্রান্ত বিশেষ আদালত। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর মাদক নেওয়া এবং পাচারের অভিযোগে গত ৪ সেপ্টেম্বর শৌভিককে গ্রেফতার করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। শৌভিকের সঙ্গেই গ্রেফতার করা হয়েছিল সুশান্তের বাড়ির প্রাক্তন ম্যানেজার স্যামুয়েল মিরান্ডাকেও।

তার কিছু দিন পরে রিয়া চক্রবর্তীকেও গ্রেফতার করে কেন্দ্রীয় সংস্থাটি। কিন্তু ২৮ দিন জেলে থাকার পর গত ৭ অক্টোবর রিয়ার জামিন মঞ্জুর করে বম্বে আদালত। কিন্তু রিয়া বেশ কিছু শর্তে ছাড়া পেলেও শৌভিকের জামিনের আর্জি সে সময় খারিজ করে দেওয়া হয়।

এনসিবি-র কোনও আধিকারিকের সামনে দেওয়া বয়ান বা স্বীকারোক্তিকে গ্রহণযোগ্য প্রমাণ হিসাবে গণ্য করা হবে না। সম্প্রতি উচ্চ আদালতের এই রায়ের উপর ভিত্তি করে গত নভেম্বরের প্রথম সপ্তাহে ফের জামিনের আবেদন করেন। এর আগে অক্টোবরে শৌভিক বম্বে হাইকোর্টে জামিনের আবেদন করলে তা খারিজ হয়ে যায়। আদালত বলে, তিনি যে নিষিদ্ধ মাদক পাচারকারীদের সঙ্গে যুক্ত সে ব্যাপারে তাঁর বিরুদ্ধে যথেষ্ট তথ্যপ্রমাণ আছে।

আরও পড়ুন: সাইবার বুলিং বা আমায় নিয়ে ট্রোল করে লকডাউনে কারও ঘরে পয়সা এলে আসুক: শ্রাবন্তী

এনসিবি-র তদন্তে উঠে এসেছিল, মাদক পাচারকারী আব্দুল বসিত পরিহারের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ ছিল শৌভিকের। মুম্বইয়ের বেশ কয়েকটি সংবাদমাধ্যমের দাবি, তাঁর সঙ্গে মুম্বইয়ের একটি ফুটবল ক্লাবে দেখা হয় শৌভিকের। ওই ফুটবল ক্লাবের হয়ে খেলতেন শৌভিক। এনসিবি-র জেরায় তাঁদের সখ্যের কথা স্বীকারও করেছিলেন বসিত।

Advertisement
Advertisement