Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Riddhi Sen

বাংলার রাজনীতিতে মগজ ধোলাই থেকে সাক্ষাৎকারের নামে প্রলাপ, সবই চলে: ঋদ্ধি

একটি দীর্ঘ ইনস্টাগ্রাম পোস্ট লিখেছেন ঋদ্ধি। যার সারমর্ম, ভারতীয় তথা বাংলা এবং দলীয় রাজনীতিতে নীতি-দুর্নীতি, নাচ-গান-রগড়ানো সবই চলছে।

ঋদ্ধি সেন।

ঋদ্ধি সেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ১২:৩৬
Share: Save:

বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের শিল্পীদের ‘রগড়ে’ দেওয়ার মন্তব্য নিয়ে ইতিমধ্যেই উষ্মা প্রকাশ করেছে টলিউডের একাংশ। বিধানসভা নির্বাচনের প্রাক্কালে মুক্তি পাওয়া ‘নিজেদের মতে, নিজেদের গান’ নিয়ে নিজের মত প্রকাশ করতে গিয়েই এই বিতর্কিত মন্তব্য করে বসেন বর্ষীয়ান রাজনীতিবিদ। গানটি তৈরি এবং প্রকাশের অন্যতম উদ্যোক্তা ঋদ্ধি সেনও এ বার দিলীপের এই মন্তব্য নিয়ে নিজের মতামত জানালেন।

একটি দীর্ঘ ইনস্টাগ্রাম পোস্ট লিখেছেন ঋদ্ধি। যার সারমর্ম, ভারতীয় তথা বাংলা এবং দলীয় রাজনীতিতে নীতি-দুর্নীতি, নাচ-গান-রগড়ানো সবই চলছে। তারই সঙ্গে চলছে ‘মগজ ধোলাই’ পর্ব। ঋদ্ধি লিখেছেন, ‘আমাদের ভারতবর্ষের রাজনীতি , আমাদের বাংলার রাজনীতি, দলীয় রাজনীতিতে সব চলে, নীতি, দুর্নীতি, নাচ, গান, রগড়ানি, আজ এসে কাল টিকিট, ফুল পেজ ইন্টারভিউ থুড়ি প্রলাপ, প্রাইম টাইমে বসে ‘মগজ ধোলাই’, সব’ l প্রতিহিংসামূলক রাজনীতির কথাও তাঁর পোস্টে তুলে ধরেছেন তরুণ অভিনেতা। স্বাধীন ভাবে ভাবনাচিন্তার পথ বন্ধ হয়ে যাচ্ছে অভিযোগ করেছেন ঋদ্ধি।

দেশের বেকারত্ব, নাগরিকত্ব সংশোধনী আইন-জাতীয় নাগরিকপঞ্জি, নারী নিরাপত্তা, ধর্মের রাজনীতির মতো একাধিক সমস্যা তুলে ধরা হয়েছিল মিনিট ছয়েকের এই গানের মাধ্যমে। আনন্দবাজার ডিজিটালকে ঋদ্ধি জানিয়েছিলেন, বাংলায় ফ্যাসিবাদী সরকার যাতে না আসতে পারে, তার জন্যই এই চেষ্টা। উষ্মা প্রকাশ করতে গিয়েও ফের হিংসা, সাম্প্রদায়িকতার মতো বিষয় তুলে এনেছেন তিনি। তাঁর ভাষায়, ‘মারের বদলে মার , সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সাম্প্রদায়িকতা, আর ছোট হওয়ার বিরুদ্ধে ছোট হওয়া, এটাই বিকোচ্ছে…’।

২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে টলিউডের একাধিক অভিনেতা-অভিনেত্রী গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন। হিরণ চট্টোপাধ্যায়, পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তী, শ্রাবন্তী চট্টোপাধ্যায় এবং যশ দাশগুপ্ত তাঁদের মধ্যে অন্যতম। এই প্রত্যেক তারকাই কিন্তু প্রার্থী হয়ে নির্বাচনে লড়ছেন। তাই শুধু ঋদ্ধিই নন, গতকাল ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে পরমব্রত চট্টোপাধ্যায় প্রশ্ন ছুড়ে দিয়েছেন দিলীপের দিকে। জানতে চেয়েছেন , বিজেপি-তে যে সব অভিনেতা-অভিনেত্রীরা যোগ দিয়েছেন তাঁদের ক্ষেত্রেও দিলীপের এই ‘রগড়ানি’ প্রযোজ্য কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tollywood Actor Riddhi Sen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE