Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sajid Khan

প্রয়াত ভাইয়ের স্মৃতিতে নিজের নাম বদলালেন সুরকার সাজিদ খান

সাজিদ এখন ‘সাজিদ খান’ নন, ‘সাজিদ ওয়াজিদ’। সুরকার জুটি সাজিদ-ওয়াজিদের নাম অপরিবর্তিত রাখতেই এই সিদ্ধান্ত।

সাজিদ-ওয়াজিদ

সাজিদ-ওয়াজিদ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২১ ১৩:৪৪
Share: Save:

প্রয়াত ভাইয়ের স্মৃতিকে জীবিত রাখতে নিজের নাম পরিবর্তন করলেন সাজিদ খান। সুরকার জুটি সাজিদ-ওয়াজিদের নাম অপরিবর্তিত রাখতেই এই সিদ্ধান্ত। সাজিদ এখন ‘সাজিদ খান’ নন, ‘সাজিদ ওয়াজিদ’।

গত বছর ১ জুন কিডনি সংক্রান্ত সমস্যার কারণে মৃত্যু হয় ‘প্যায়ার কিয়া তো ডরনা কেয়া’র সুরকার জুটির ছোট ভাই ওয়াজিদ খানের। তার পর থেকে একা হয়ে গিয়েছেন সাজিদ। জুটির নামটাই যেন অস্তিত্ব হারিয়ে ফেলেছে। কিন্তু নিজের জীবদ্দশায় এমনটা চান না বলে জানালেন সাজিদ। আর সেই সমস্যার সমাধান হিসেবে নিজের নাম বদলে ফেললেন সুরকার।

সুরকারের কথায়, ‘‘আমি চাই না, মানুষ আমাকে সাজিদ খান হিসেবে চিনুক। তাই নামের শেষাংশ বদলে ‘ওয়াজিদ’ করে নিয়েছি। এতে সবাই আমাকে সাজিদ ওয়াজিদ হিসেবেই চিনবে। আর আমার ভাইয়ের নামটা চিরকাল জীবিত থাকবে।’’

সুরকার জানালেন, সম্প্রতি যে রকম সুর তাঁর মনের মধ্যে আসছে, সেটার কৃতিত্ব তাঁর একার নয়। তিনি বিশ্বাস করেন, ওয়াজিদ তাঁর সঙ্গেই রয়েছেন। তিনি-ই যেন সেই সব সুরের স্রষ্টা।

১৯৯৮ সালে প্রথম সলমন খানের ছবি ‘প্যায়ার কিয়া তো ডরনা কেয়া’ ছবির সুর দিয়েছিলেন এই জুটি। তার পর সলমনের একাধিক ছবিতে তাঁরা নিজেদের নাম উজ্জ্বল করেছিলেন। ‘ওয়ান্টেড’, ‘দবং’, ‘হ্যালো ব্রাদার’, ‘তেরে নাম’, ‘পার্টনার’, ‘মুঝসে শাদি করোগি’ ইত্যাদি ছবিতে কাজ করেছেন সাজিদ-ওয়াজিদ। আপাতত পরিচালক প্রভু দেবার ছবি ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবিতে সুর দিচ্ছেন সাজিদ ওয়াজিদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Music Composer Sajid Khan Wajid Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE